রংপুর পীরগঞ্জের বিনোদন পিপাশুদের আনন্দরাজ্য“আনন্দনগর”


মামুনুর রশিদ মেরাজুল পীরগঞ্জ (রংপুর) থেকেঃরংপুর পীরগঞ্জ প্রতিনিদিঃ-রংপুর জেলাধীন পীরগঞ্জ উপজেলা হতে মাত্র ০৮ কিলোমিটার দুরে মদনখালী ইউনিয়নে হাসারপাড়া গ্রামে বেসরকারী উদ্যোগে তিলে তিলে গড়ে ওঠা সৌন্দর্যমন্ডিত সুবিশাল এক বিনোদন কেন্দ্র-“আনন্দ নগর”। সাবেক সাংসদ এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান জনাব নুর মোহাম্মদ মন্ডল এর  নিরলস প্রচেষ্টা এবং স্বপনের রং তুলিতে আঁকা এই “আনন্দনগর” হাজারো বিনোদন পিপাসু মানুষের এক স্বপ্নভূমিতে পরিণত হয়েছে। শহর হতে দূরে অথচ আধুনিক সুবিধা সমৃদ্ধ কোলাহল মুক্ত  নভনাভিরাম নৈসর্গিকতার  একটি আদর্শ বিনোদন কেন্দ্র - “আনন্দ নগর”।
সুবিশাল এলাকা নিয়ে পরিকল্পিত ভাবে সযতেœ গড়ে ওঠা সারি সারি বিভিন্ন প্রজাতির রং বেরং এর গাছ-গাছালি, স্বচ্ছ রুপালী  ঝিলের অপরুপ সৌন্দর্য , শত শত ফুলের সমারহ ও নাম না জানা পাখিদের কলতানের এক হৃদয় ভূলানো নৌসর্গিক আবেদন আছে এখানে। পাশাপাশি আছে শৈল্পিক ছোঁয়ায় পাথরে নির্মিত নান্দনিক ভাস্কর্য। শুভ্র ডানাওয়ালা পরী হাতে রক্তিম ফুল নিয়ে অভ্যর্থনা জানানো সহ  এ সকল ভাস্কার্যের মাধ্যমে ফুটে উঠেছে গ্রামীন চিরায়ত বাংলার আবহমান সংস্কৃতির এক জীবন্ত অপরুপ চিত্র।  ঢেঁকিতে পাড় দেয়া নববধুর রঙ্গীন স্বপ্নে ভড়া দু চোখ, স্বচ্ছলতার সুখের হাসিমুখে  গোয়ালা-গোয়ালীনির গাই দোহনের ভাস্কর্য।  আছে  শিয়াল সারির গাছ থেকে কাঠাঁল পেড়ে খাওয়ার শিল্পকর্ম , বক ধরার রোমাঞ্চকর দৃশ্য,  ছোট বেলায় বইয়ে পড়া বক ও বাঘের গল্পে বাঘের গলায় আটকে যাওয়া হাড়  বের করার শিহরিত দৃশ্যপট ।  বেজী আর সাপের লড়াই ,জমিদার বাড়ি এবং মিয়া বাড়ির নিমন্ত্রণ আপনাকে নিয়ে যাবে  হারানো গ্রাম বাংলায়। আপনি ফিরে পাবেন আপনার ফেলে আসা ভুলে যাওয়া অতীত। এখানে ঘুড়তে ঘুড়তে এক আজব গুহায় হারিয়ে যাবেন ,  অবশেষে গরিলা এবং বিলুপ্ত অতিকায় ডায়নোসর দেখতে দেখতে বাস্তবে ফিরে আসার শিহরণ অনুভব করবেন। ক্লান্তি দুর করতে রয়েছে চমৎকার বিশ্রামের স্থান, থরে থরে সাজানো দোকানপাট, মসজিদ ও ওয়াশরুম। পিকনিকের জন্য  সদলবলে চলে আসা বিনোদন পীপাসুদের জন্য রয়েছে-আধুনিক পিকনিক স্পট।  
চাইলে আপনি/আপনারা আসতে পারেন  পরিবার নিয়ে বা সদলবলে। ঢাকা-রংপুর মহাসড়কের  বড়দরগাহ বা পীরগঞ্জ উপজেলা সদর হতে সিএনজি, মোটর সাইকেল বা গাড়ীতে  করে আপনি যে কোন দিন চলে  আসতে পারেন “আনন্দনগরএ । আন্দনগর আপনাকে আমন্ত্রণ জানাচ্ছে তার সব সৌন্দর্য ও ভালবাসা  বিলিয়ে দিতে আসুন “আনন্দনগর” এর  আঁচলায়তনে প্রাণের স্পন্দন ফিরে পেতে।     
নিত্য দিনের ক্লান্তি ভূলতে ও নির্মল আনন্দলাভের জন্য এখানে রয়েছে নাগরদোলা, মিনি ট্রেন, আইস ল্যান্ড, ওয়ান্ডার হুইল, রোপ-ওয়ে, নৌভ্রমণ, প্লানেটরিয়াম সহ নানা আকর্ষনীয় রাইড যা ছোট থেকে বড় সকলকেই আনন্দ দেয় সমানভাবে। একাকী বা পরিবার পরিজন নিয়ে যেভাবেই আসুন না কেন, এখানে পাবেন সকল সুবিধা। আছে  সেমিনার কক্ষ, বিয়ে জন্মদিন সহ বিভিন্ন কনফারেন্স সারতে পারবেন আপনি এখানে নির্ঝঞ্জাটে। পরিবার পরিজন নিয়ে স্বল্প খরচে রাত্রি যাপনের জন্য এখানে রয়েছে আধুনিক কক্ষ ও পরিমিত ব্যয়ে সুস্বাদু খাবারের বৈচিত্রময় সমারোহ।  প্রতিদিন  সকাল ৮ টা হতে সন্ধে ৬ টা পর্যন্ত “আনন্দনগর” তার হৃদয়ের দরজা খুলে দেয় সৌন্দর্য পিপাশু মানুষদের জন্য । নৈসর্গিক  সৌন্দর্যমন্ডিত  উত্তর জনপদের এই বিনোদন স্পটটি হাজারো অভ্যাগতদের পদভারে ধন্য ।

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 3232446156214518453

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item