জঙ্গিবাদ এখন বিশ্বজনীন সমস্যা -প্রধানমন্ত্রী

ডেস্কঃ
জঙ্গিবাদ শুধু বাংলাদেশের সমস্যা নয়, এটি এখন বিশ্বজনীন সমস্যা বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই জঙ্গিবাদ মোকাবেলায় দেশের সবাইকে এক হতে আহ্বান জানিয়েছেন তিনি। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ মঙ্গলবার সকালে গণভবনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে  প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, জঙ্গিবাদ একটি বিশ্বজনীন সমস্যা। এটা বাংলাদেশের একক সমস্যা নয়। গোটা বিশ্বে এ সমস্যা দেখা দিয়েছে। তাই জঙ্গিবাদ মোকাবেলায় আমাদের সবাইকে একত্রিত হতে হবে, সোচ্চার হতে হবে। এজন্য যার যার জায়গা থেকে কাজ করতে হবে। তিনি বলেন, যারা নিরীহ মানুষকে হত্যা করে, তারা কখনো ধর্মে বিশ্বাস করতে পারে না। নিরীহ মানুষ হত্যা করা মানবতাবিরোধী কাজ। নিরীহ মানুষকে হত্যা করে কেউ বেহেশতে যেতে পারে না।

প্রধানমন্ত্রী বলেন, ইসলামের নামে মানুষ হত্যা করে  ইসলামেরই ক্ষতি করা হচ্ছে। ইসলাম ধর্মের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। ইসলাম ধর্ম পবিত্র ধর্ম। এই শান্তির ধর্মকে যারা হেয়প্রতিপন্ন করছে, তারা শান্তিপ্রিয় মানুষের জীবনকে অতিষ্ঠ করে তুলছে। তিনি জঙ্গিবাদের বিরুদ্ধে দেশের ওলামা মাশায়েখ, মসজিদের ইমাম, ছাত্র-শিক্ষকদের সচেতনতা গড়ে তোলার আহ্বান জানান। প্রধানমন্ত্রী তার সরকারের সফলতার কথা উল্লেখ করে বলেন, বাংলাদেশের মানুষ ভালো আছে, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়ন-অর্থনীতির অগ্রগতিতে বিশ্বে আজ বাংলাদেশ মডেল।

আগমীকাল বুধবার  প্রধানমন্ত্রী দেশের বাইরে যাচ্ছেন উল্লেখ করে তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়ে বলেছেন, আমি জাতিসংঘে অংশ নেব। সেখানে দেশ ও জনগণের কথা বলবো। আপনারা আমার জন্য দোয়া করবেন। এসময় গাজীপুরে টাম্পাকো ফয়লস লিমিটেডের পলিপ্যাকেজিং কারখানায় রিস্ফোরণে নিহত ও আহতদের কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী। তিনি কারাখানাটিতে অগ্নিকা-ের কথা উল্লেখ করে বলেন, যেসব কারখানায় দাহ্য পদার্থ ব্যবহার করা হয় সেসব কারখানা মালিক ও সংশ্লিষ্টদের সাবধান হতে হবে। এটা শিল্পের স্বার্থে এবং নিজের স্বার্থে করতে হবে।

সকাল ৯টা থেকে  সব শ্রেণী-পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় শুরু করেন প্রধানমন্ত্রী। এ সময় মন্ত্রীপরিষদের সদস্যসহ আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী বেলা ১১টা পর্যন্ত দলীয় নেতা-কর্মী, কবি, সাহিত্যিক, লেখক, সাংবাদিক, শিক্ষক ও বুদ্ধিজীবীসহ সর্বস্তরের নাগরিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এরপর বিচারপতি ও কূটনীতিকদের ঈদের শুভেচ্ছা জানান তিনি।

পুরোনো সংবাদ

প্রধান খবর 6375156667055889134

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item