সৈয়দপুরে র‌্যাব পরিচয়ে বাড়িতে ঢুকে পরিবারের সদস্যদের মারপিট ও দুইটি মোটরসাইকেল নিয়ে যাওয়ার অভিযোগে সংবাদ সম্মেলন

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

 সৈয়দপুরের পল্লীতে র‌্যাব পরিচয়ে এক বাড়িতে ঢুকে পরিবারের সদস্যদের  এলোপাতাড়ি কিলঘুষি,বেদম মারপিট ও মাথায় পিস্তল ঠেকিয়ে জীবননাশের হুমকি দিয়ে দুইটি মোটরসাইকেল নিয়ে যাওয়া অভিযোগ করা হয়েছে। গৃহকর্তা মোন্নাফ আলী সরকার আজ (বুধবার) দুপুরে সৈয়দপুর উপজেলার ৪ নম্বর বোতলাগাড়ী ইউনিয়নের খোর্দ্দ বোতলাগাড়ীর  তাঁর বাড়িতে এক সংবাদ সম্মেলনে ওই অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোন্নাফ  আলী সরকার বলেন, পেশায় তিনি একজন সাধারণ ঘরের কৃষক। মূলতঃ কৃষি চাষাবাদ করে তাঁর পরিবার জীবন নির্বাহ করে আসছেন। গত ২৪ আগষ্ট দিবাগত গভীর রাতে একটি মাইক্রোবাস ও তিনটি মোটরসাইকেলে করে ১৬/১৮জন অপরিচিতি ব্যক্তি তাঁর বাড়িতে আসেন। এ সময়  তিনি বাড়িতে ছিলেন না। তিনি তাঁর এক নিকটাত্মীয় বাড়িতে অবস্থান করছিলেন। আগন্তÍুক ব্যক্তিরা নিজেদের র‌্যাব পরিচয় দিয়ে জোরপূর্বক তাঁর বাড়িতে প্রবেশ করেন। এ সময় তারা মোন্নাফ আলী সরকারের বাড়িতে ঢুকে আলমিরাসহ সমস্ত বাড়ি তল্লাশি চালায়। আর এ সময় গৃহকর্তার ছেলে মাহমুদ হাসান রকি তাদের কাছে বাড়ি তল্লাশির কারণ জানতে চাইলে তারা ক্ষিপ্ত হয়ে উঠেন এবং গৃহকর্তার ছেলেকে এলোপাতাড়ি কিলঘুষি ও বেদম মারপিট করে। এ সময় বাড়ির নারী সদস্যরা ছুঁটে এলে তাদেরকেও মারধর করভ হয় এবং তাদের মাথায় পিস্তল ঠেকিয়ে নানা রকম হুমকি-ধমকিসহ প্রাণনাশেরর হুমকি প্রদর্শন করা হয় বলে  সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়েছে ।
সংবাদ সম্মেলনে আরো অভিযোগ করা হয় র‌্যাব পরিচয়দানকারী ব্যক্তিরা চলে যাওয়ার প্রাক্কালে ওই  বাড়ি থাকা দুইটি মোটরসাইকেলও সঙ্গে করে নিয়ে যায়। যার মধ্যে একটি ১৩৫সিসির ডিসকভার মোটরসাইকেল গৃহকর্তা নিজেই এবং অপরটি ১৫০সিসির হোন্ডা টেগার কালো রঙের মোটরসাইকেলটি তাঁর ছেলে ব্যবহার করতো।
এ ঘটনার পর গত কয়েক দিনে বাড়ির মালিক মোন্নাফ আলী সরকার নীলফামারী, রংপুর ও দিনাজপুর র‌্যাব অফিসে যোগাযোগ করে ঘটনাটি জানতে। কিন্তু সেখান থেকে তাকে বলা হয় র‌্যাব  ওই দিন রাতে কোথাও   কোন অভিযান চালায়নি। পরবর্তীতে নীলফামারী পুলিশ সুপার দপ্তর,নীলফামারী ও সৈয়দপুর থানায় এ বিষয়টি নিয়ে খোঁজখবর নিলে তারাও একই ধরনের জবাব দেন বাড়ির মালিককে।
এ অবস্থায় মালিক মোন্নাফ আলী সরকার ঘটনার বিষয়ে সৈয়দপুর থানায় সাধারণ ডায়েরী করতে গেলে তারা তা গ্রহণ করেননি।
সংবাদ সম্মেলনে বাড়ির মালিক তাঁর  লিখিত বক্তব্যে আরো বলেন,পূর্ব শক্রতাবশতঃ বিগত ১৯৭৪ সালে  তার বাবা-মা ও এক ছোট বোনকে নির্মমভাবে হত্যা করে দুষ্কৃতিকারীরা। আর সেই থেকে তাঁর শক্ররা তাঁর পেছনে উঠেপড়ে লেগেছে। তারা তাকে ধ্বংস করার জন্য বিভিন্ন মামলা- মোকদ্দমায় জড়িয়ে হয়রানি করছে। এমনকি চিরতরে দুনিয়া থেকে সরিয়ে দেয়ার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এমন অবস্থায় গৃহকর্তা মোন্নাফ আলী তাঁর ও পরিবারের সদস্যদের জীবন নিয়ে চরম নিরাপত্তাহীনতা দিনাতিপাত করছে বলে জানান।
 সংবাদ সম্মেলনে বাড়ির মালিক  মোন্নাফ আলী সরকার তাঁর বাড়িতে  রাতের আঁধারে র‌্যাববাহিনীর পরিচয়ে ঢুকে তল্লাশি, পরিবারের সদস্যদের মারপিট ও দুইটি মোটরসাইকেল নিয়ে যাওয়ার ঘটনাটির বিষয়ে তদন্তের জন্য স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রী আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
এ নিয়ে কথা হলে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আমিরুল ইসলাম বাড়ির মালিক মোন্নাফ আলীর থানায় জিডি করতে আসার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান,যেহেতু তাঁর অভিযোগটি   সরাসরি র‌্যাবের বিরুদ্ধে তাই  সে সময় তাকে বলা হয়েছিল তদন্ত করে জিডি রেজিষ্ট্রারভূক্ত করা হবে। কিন্তু পরবর্তীতে তিনি আর থানায় আসেননি।

পুরোনো সংবাদ

নীলফামারী 1745011646864527249

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item