রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্যরা সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শনে আসছে আগামীকাল

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

আগামীকাল  ২৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যরা দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শনে আসছেন।
 জানা গেছে, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্যরা ঢাকা থেকে বিমানযোগে সকাল সাড়ে ১০টায় সৈয়দপুর বিমানবন্দরে আসবেন আজ (বৃহস্পতিবার)। পরে কমিটির সদস্যরা ১৮৭০ সালে প্রতিষ্ঠিত প্রায় ১১০ একর এলাকা জুড়ে অবস্থিত সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন করবেন। এ পরিদর্শন দলের নেতৃত্বে থাকবেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি ।
  পরিদর্শনকালে কমিটির সদস্যবৃন্দ কারাখানার ক্যারেজ (বগি) ও ওয়াগন সপ’র উৎপাদন কার্যক্রম সরেজমিনে দেখাবেন। পরে সংসদীয় কমিটির সদস্য পশ্চিমাঞ্চলের জন্য ৫০টি ব্রড গেজ (বিজি) এবং ৫০টি মিটার গেজ (এমজি) যাত্রীবাহী ক্যারেজ পূর্নবাসন প্রকল্প পরিদর্শন করবেন।  এছাড়াও কমিটির সদস্য সৈয়দপুরে রেলওয়ের গুরুত্বপূর্ণ রেলওয়ে জমি সরেজমিনে দেখবেন।
আর বেলা দেড়টায় মধ্যাহৃ ভোজের পর রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির ২৬তম সভায় যোগ দিবেন  কমিটর সদস্যরা। ওই সভাটি সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক কার্যালয়ের সভা কক্ষে বিকেল সোয়া ২টা থেকে ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে বলে রেলপথ মন্ত্রণালয় সংসদীয় কমিটির সভাপতির কার্যালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 4554831367247049708

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item