বেসিক ব্যাংক লিমিটেড সৈয়দপুর শাখার উদ্যোগে প্রকাশ্যে কৃষি ও পল্লী ঋণ বিতরণ কর্মসুচি

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

বেসিক ব্যাংক লিমিটেড, সৈয়দপুর শাখা নীলফামারী এর উদ্যোগে শাখা প্রাঙ্গণে প্রকাশ্যে কৃষি ও পল্লী ঋণ বিতরণ করা হয়েছে। গতকাল (রোববার) বিকেলে শহরের শহীদ তুলশীরাম সড়কে ব্যাংকের সৈয়দপুর শাখা কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে উক্ত ঋণ বিতরণ করা হয়।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক রংপুর এর উপ-মহাব্যবস্থাপক জয়ন্ত কুমার বণিক।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বেসিক ব্যাংক লিঃ এর প্রধান কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক আবু দাউদ মোঃ ফেরদৌস,সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার (ইউএও) মোছা. হোমায়রা মন্ডল, সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মোঃ আহসান হাবিব,পৌর কাউন্সিলর মোঃ এরশাদ হোসেন পাপ্পু ও বিশিষ্ট শিল্পপতি গোকুল কুমার পোদ্দার।
এতে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের সৈয়দপুর শাখা ব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংক রংপুরের উপ-পরিচালক মো. সাইউজ্জামান, ঋণ গ্রহীতা কৃষক মো. মোফাজ্জল হোসেন প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংক রংপুরের  উপ-মহাব্যবস্থাপক জয়ন্ত কুমার বণিক বলেন বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। এদেশের শতকরা আশি ভাগ মানুষ কৃষির ওপর নির্ভরশীল। তাই বর্তমান কৃষিবান্ধব সরকার কৃষকদের সহায়তা দিতে ১০ টাকায় তাদের ব্যাংক হিসাব খোলাসহ স্বল্প সুদে কৃষি ঋণ বিতরণের কর্মসূচি গ্রহণ করেছে। তিনি বলেন আগে কৃষি ঋণ বিতরণে নানা রকম সমস্যা ও অনিয়ম ছিল। বর্তমানে বাংলাদেশ ব্যাংক কৃষি ঋণ বিতরণে যেন কোন সমস্যা ও অনিয়ম না হয় এবং প্রকৃত কৃষকরাই যাতে ঋণ   সুবিধা পায় সেই উদ্যোগ নিয়েছে। তিনি ঋণ গ্রহীতা কৃষকদের যথাসময়ে ঋণ পরিশোধের উপর গুরুত্বারোপ করেন। সেই সঙ্গে ঋণ বিতরণে কোন অনিয়ম ও দুর্নীতি পরিলক্ষিত হলে বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট বিভাগকে অবহিত করার আহবান জানান।
প্রকাশ্যে ঋণ বিতরণের অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ব্যাংকের সহকারী কর্মকর্তা মোঃ সাজেদুজ্জামান।
অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংক, রংপুর এর যুগ্ম পরিচালক নীল মাধব সাহা সহ বেসিক ব্যাংকের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, ঋণ গ্রহীতা কৃষকগণ, আমন্ত্রিত অতিথিবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন।
ব্যাংক সংশ্লিষ্ট সূত্র জানায়,বেসিক ব্যাংকের প্রধান কার্যালয় হতে সৈয়দপুর শাখাকে ২০১৬-২০১৭ অর্থ বছরের জন্য ৩ কোটি টাকা কৃষি ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দেয়া হয়েছে। ইতোমধ্যে ২৪ লাখ টাকা বিতরণ করা হয়েছে। গতকাল উক্ত অনুষ্ঠানের মাধ্যমে ১২ জন কৃষকের মাঝে আরও ১০ লাখ টাকা ঋণ বিতরণ করা হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে লক্ষ্যমাত্রা অনুযায়ী কৃষি ঋণ বিতরণ করা সম্ভব হবে বলে শাখা ব্যবস্থাপক জানিয়েছেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 4553958449270349472

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item