নীলফামারীতে খাদ্য বান্ধব কর্মসুচি চালু হচ্ছে ১০টাকা কেজি দরে চাল পাবে গরীব পরিবার

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ০৪ সেপ্টেম্বর॥
সারা দেশের ন্যায় নীলফামারী জেলায় শুরু হচ্ছে সরকারের খাদ্য বান্ধব কর্মসুচি। তালিকা প্রনোয়ন ও নির্দিষ্ট কাডের মাধ্যমে দুস্থ’্য ও গরিবদের কাছে ১০ টাকা কেজি দরে এই কর্মসুচির আওতায় চাল বিক্রি করবে সরকার। এ জন্য ডিলার নিয়োগ ও তালিকা প্রনয়নের কাজ শেষ করা হয়েছে।
নীলফামারী জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন আজ রবিবার জানান আগামী ৭ সেপ্টেম্বর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে এই কর্মসুচির উদ্ধোধন করার কথা রয়েছে।
সারা দেশে ৫০ লাখ দরিদ্র মানুষ এ সুবিধা পাবেন। এর মধ্যে নীলফামারী জেলার ছয় উপজেলার কাডধারীর সংখ্যা এক লাখ ১৬ হাজার।
সুত্র মতে, “শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ” এই শ্লোগানকে সামনে রেখে খাদ্য মন্ত্রনালয় ও খাদ্য অধিদপ্তরের অধিনে প্রতি কাডধারীদের বছরে পাঁচ মাস এ চাল বিক্রি করা হবে। প্রতি পরিবার মাসে ৩০ কেজি করে চাল কিনতে পারবেন মাত্র ১০ টাকা কেজি দরে।
সূত্র মতে জানা গেছে, দেশে ওএমএস কর্মসূচি চলমান থাকলেও অতি গরিবদের জন্য খাদ্য বান্ধব কর্মসুচি চালু করা হচ্ছে। এই কার্যক্রমে বছরের যে সময়গুলোতে হতদরিদ্র মানুষের কাজ থাকে না- সে সময় সুলভমূল্যে এ চাল বিক্রি করা হবে। প্রাথমিকভাবে সেপ্টেম্বর থেকে মার্চ পর্যন্ত পর্যায়ক্রমে চাল বিক্রি করা হবে। হতদরিদ্র পরিবারগুলো কার্ডের মাধ্যমে এ চাল সংগ্রহ করতে পারবে। খাদ্য অধিদপ্তর এ কার্যক্রম পরিচালনা করবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 984822737566932449

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item