মাসিক অপরাধ বিষয়ক সভায় রংপুর রেঞ্জ ডিআইজি কোরবানীর পশু বহনকারী যানবাহনে চাঁদাবাজি হলে তাৎক্ষণিক ব্যবস্থা

হাজী মারুফ :

রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেছেন, কোরবানীর গরু বহনকারী কোন যানবাহনে পুলিশ, মোটর মালিক ও শ্রমিক কিংবা যে কেউ চাদা আদায় করলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেয়া হবে। এজন্য পুরো বিভাগ জুড়ে সাদা পোশাকে পুলিশের বিভিন্ন সংস্থা কাজ করছে। এছাড়াও আশংকা না থাকলেও বাড়তি সতর্কতা স্বরূপ ঈদ জামায়াত নির্বিঘœ করতে নেয়া হয়েছে বাড়তি ব্যবস্থা। চামড়ার দাম গ্রাহক পর্যায়ে নিশ্চিত এবং চামড়া পাচাররোধে সকল ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে।
বৃৃহস্পতিবার দুপুরে পুলিশের রংপুর রেঞ্জের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান তিনি। এর আগে রংপুর বিভাগের আট জেলার এসপি, র‌্যাব, হাইওয়ে পুলিশের পিআইবি, সিআইডির উর্ধতন কর্মকর্তাদের সমন্বয়ে মাসিক অপরাধ বিষয়ক বৈঠক করেন তিনি। এসময় অতিরক্তি ডিআইজি (প্রশাসন ও অর্থ) বশির আহম্মদ, পিপিএম(বার), অতিরিক্ত ডিআইজি(অপরাধ ও অভিযান) চৌধুরী মঞ্জুরুল কবির, সিআইডির এসএস শাহ আবু সালেহ মোঃ গোলাম মাহমুদ, র‌্যাব-১৩ এর পরিচালক কমান্ডার এটিএম আতিকুল্ল্যাহ(এল), সৈয়দপুরের রেলওয়ে পুলিশ সুপার  সিদ্দিকী তানজিলুর রহমান, ঠাকুওগাওয়ের পুলেশ সুপার ফারহাত আহমেদ, কুড়িগ্রামের পুলিশ সুপার মোহাম্মদ তবারক উল্ল্যাহ, নীলফামারীর পুলিশ সুপার জাকির হোসেন খান, গাইবান্ধার পুলিশ সুপার আশরাফুল ইসলাম, পঞ্চগড়ের পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহম্মেদ, দিনাজপুরের পুলিশ সুপার হামিদুল ইসলাম, রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান, লালমনিরহাটের পুলিশ সুপার এসএম রশিদুল হক, রংপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল্লাহ কায়ছার, আরআর এফ এর অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, বগুড়া হাইওয়ে পুলিশের অতিরক্তি পুলিশ সুপার, রংপুর বিভাগীয় ট্রাক ও ট্যাংলরী শ্রমিক ইউনিয়ন ও বাংলাদেশ সড়ক পরিবহন  সমিতির সভাপতি আখতার হোসেন বাদলসহ রংপুর পুলিশের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এসময় রেঞ্জ ডিআইজি বলেন, ঈদ উল আজহা নির্বিঘেœ ও নিরাপদে উদযাপন করাতে পুলিশের পাশাপাশি র‌্যাব হাইওয়ে পুলিশ, নৌ-পলিশ রেলওয়ে পুলিশসহ পুলিশের সকল ইউনিটে সমন্বয়ে টহল ব্যবস্থা জোড়দার করা হয়েছে।  রংপুর বিভাগের ২০১ টি স্থায়ী এবং ১২৪ টি অস্থায়ী কোরবানীর পশুর হাটে চাঁদাবাজি ও ছিনতাই রোধ, জালটাকা সনাক্তকরণ পুলিশের এই ইউনিট কাজ করচে। এছাড়াও গুরুত্বুপর্ন পশুর হাটে নিরাপত্বার নিশ্চিত করার জন্য পুলিশ ওয়াচ টাওয়ার নির্মাণ ও সড়ক মহাসড়ক সংলগ্ন ২৫ টি গরুর হাট যেন কোনভাবেই সড়ক মহাসড়ক পর্যন্ত বিস্তার লাভ না করে সেজন্য কার্যকর ব্যবস্থা ণেয়া হয়েছে। রেঞ্জ ডিআইজি আরও বলেন, সভায় রংপুর বিভাগের ৬ হাজার ৯৯৫ টি ঈদগাহে জামায়াত অনুষ্টঠান নির্বিঘœ ও নিরাপদ ছাড়াও পশু কোরবারনীর বর্জ্য পরিষ্কার করণ, চামড়া পাচার ােরধে সীমান্তবর্তী জেলা সমুহের আইনশৃংখলাবাহিনীকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে। কোন চামড়া যেন বাইরে পাচার না হতে পারে। সব চামড়া যাবে শুধু ঢাকায়।

পুরোনো সংবাদ

রংপুর 7154541481443577012

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item