গংগাচড়ায় জমে উঠেছে মৌসুমী পশুর হাট ক্রেতাদের উপচে পড়া ভিড়

সফিয়ার রহমান কাজল, গংগাচড়া (রংপুর) প্রতিনিধি ঃ
ঈদুল আজহা সামনে রেখে গংগাচড়ার হাটে জমে উঠেছে মৌসুমী পশুর হাট। প্রতি শনি ও বুধবার গংগাচড়ার হাট সহ  উপজেলার অন্যান্য হাটে কোরবানির পশু বেচাকেনা বেশ জমে উঠেছে। পশুর হাট গুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে।
তবে গত বছরের তুলনায় এবার পশুর দাম অনেক বেশি হওয়ায় ক্রেতাদের পশু কিনতে হিমশিম খেতে হচ্ছে। ঈদ যতোই ঘনিয়ে আসছে বিভিন্ন পশুর হাটে ক্রেতাদের ভিড় ততোই বাড়ছে। হাটে ২০ হাজার থেকে ১ লক্ষ টাকার গরু এবং তিন থেকে ২৫ হাজার টাকার ছাগল পাওয়া যাচ্ছে।  ধামুর বোল্লার পাড় থেকে গরু নিয়ে আসা মোঃ হারুন অর রশিদ বলেন- হাটের পরিবেশ খুবই সুন্দর হয়েছে, যা অতিতের তুলনায় ভালো এবং গরুর দাম সম্পর্কে বলেন, আমার গরুর দাম ৫০ হাজার টাকা হলেই বিক্রি করে দিব আশা করি ভালোই দাম পাবো।
এদিকে প্রতি বছরের ন্যায় গংগাচড়া উপজেলায় ঈদকে সামনে রেখে গংগাচড়ার বেতগাড়ির হাট, মহিপুর হাট, গজঘন্টার হাটসহ বেশ কিছু মৌসুমি হাট বসেছে। এ হাটগুলোতে দেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে ক্রেতারা আসেন কোরবানির পশু ক্রয় করতে।
গংগাচড়ার হাটে আসা ক্রেতা রাজা বলেন- এ বছর প্রথম এসেছি এই হাটে। এখানকার উপজেলা প্রশাসন ও হাট কমিটির বেশ নজরদারী রয়েছে। যা আগত ক্রেতাদের কাছে সন্তোষজনক। ৬০ হাজার টাকা দিয়ে তিনি একটি গরু কিনেছেন।

পুরোনো সংবাদ

রংপুর 6194973436059371184

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item