আমি পৌরসভার মেয়র নয়, সেবক হতে চাই .....মেয়র শামীম

মামুনুর রশিদ মেরাজুল রংপুর ব্যুারো-

পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম বলেছেন, আমি পৌরসভার মেয়র নয়, সেবক হতে চাই। সে জন্য আমি আপনাদের কাছ থেকে সার্বিক সহযোগিতা কামনা করছি। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ সভাকক্ষে পীরগঞ্জের নবাগত ইউএনও কমল কুমার ঘোষ এর সাথে সাংবাদিকদের পরিচিতি সভা অনুষ্ঠানে তিনি ওই কথা বলেন। তিনি আরও বলেন- নবগঠিত পীরগঞ্জ পৌরসভাকে এগিয়ে নিতে, মডেল পৌরসভা গড়তে সাংবাদিকদের ভুমিকা অনেক। তাদের লেখনির মাধ্যমে দেশের সার্বিক উন্নয়ন-উন্নতি হচ্ছে। তারা গঠনমুলক সমালোচনা করেও সরকারকে সহায়তা করছে। একপর্যায়ে তিনি আবেগাপ্লুত হয়ে বলেন- আপনারা আমাকে পৌর নির্বাচনের সময় সহযোগিতা করেছেন, এ কথা আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানিয়েছি। প্রধানমন্ত্রী আপনাদেরকে ধন্যবাদ দিয়েছেন। সেইসাথে তিনি কয়েকটি ক্ষেত্রে সরকারের দেয়া উন্নয়নের কথা বলেন।
গতকালের ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন- পীরগঞ্জ সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মাসুদ রানা সরকার, সাপ্তাহিক সমকালীন বার্তার সম্পাদক ও প্রকাশক গোলাম কবির বিলু, জাগোবাহে টোয়েন্টিফোর ডটকম’র চেয়ারম্যান আকতারুজ্জামান রানা, কাবিলপুর ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সরওয়ার জাহান, বিভিন্ন সাপ্তাহিক পত্রিকার সম্পাদক পত্রিকার প্রতিনিধি ও অনলাইন সাংবাদিকদের সাথে মতবিনিময় হয়। 
পরিচিতি অনুষ্ঠানে নবাগত ইউএনও কমল কুমার ঘোষ বলেন- সাংবাদিকরা জাতির বিবেক। তারা সমাজের রন্ধ্রে রন্ধ্রে লুকিয়ে থাকা সমস্যা-দুর্নীতির চিত্র জনগনের সামনে তুলে ধরেন। এই মহতি পেশাকে কখনো অন্যায়ভাবে ব্যবহার না করার জন্য তিনি আহ্বান জানান। তিনি আরও বলেন- আপনারা জনগনকে ব্যক্তিস্বার্থ চরিতার্থ ব্যবহার কিংবা হয়রানি করবেন না। আপনাদের দিকে দেশ-জাতি চেয়ে আছে। আপনারা এমন কিছু লিখবেন না যেন আপনাদের উন্নয়ন বাধাগ্রস্থ হয়। আমরা বাইরে থেকে এসে আপনাদেরকে সরকারী সেবা দিয়ে যাচ্ছি। আপনাদের সহযোগিতা পেলে আমরা সেবা প্রদানে ও কাজে উৎসাহিত হবো।
অনুষ্ঠানে পীরগঞ্জের সার্বিক চিত্র তুলে ধরে বক্তারা বলেন- পীরগঞ্জে মাদক দ্রব্যের ব্যাপক ছড়াছড়ি। হাত বাড়ালেই মাদক মিলছে। বাল্য বিবাহ রোধ, ঐতিহাসিক স্থান সমূহের বর্ণনা এবং উপজেলার পরিষদের আওতায় প্রাথমিক শিক্ষা অফিসের প্রায় এক বৎসর যাবৎ (ভারপ্রাপ্ত) সহাকারী শিক্ষা অফিসার দ্বারা প্রাথমিক শিক্ষা কার্যক্রম চালানোর ফলে সংশ্লিষ্ট দপ্তরের বেহাল অবস্থা, অচিরেই সরাসরি শিক্ষা অফিসারের নিয়োগ দাবি করা হয়,পাশাপাশি জুয়া বন্ধেও বক্তাগন জোর দাবী জানান। এছাড়ও নব নির্বাচিত পৌর পিতাকে তার নির্বাচনি এলাকায় মদ ও জুয়ার সুপেয় পানির ব্যবস্থা পরিস্কার পরিচ্ছন্নতা যেন হয় সে ব্যাপারে দৃষ্টি রাখার জন্য আহব্বান জানানো হয়।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 7105366120945468655

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item