গঙ্গাচড়া বন্যায় ক্ষতিগ্রস্থ চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন

কাজল, গঙ্গাচড়া (রংপুর) থেকে:
সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে আজ বুধবার  বিনামুল্যে মাসকলাই, গম, ভুট্টা, সরিষা বীজ ও গ্রীস্মকালীন মুগ, রনাসায়নিক সার এবং সব্জী বীজ বিতরণ করা হয়। উপজেলা কৃষি অফিসের উদ্যোগে খরিপ-২, রবি ও পরবর্তী খরিপ-১ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় বিতরণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে বীজ ও সার বিতরণ করেন রংপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (শষ্য) জিয়াউল হক, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নাঈম মোর্শেদ, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা খালেদ ও সংশ্লিষ্ঠ উপ-সহকারী কৃষি কর্মকর্তারা।
কর্মসূচীর আওতায় প্রথম দিন ৩১০ জন কৃষকের মাঝে জনপ্রতি ৫ কেজি মাসকলাই বীজ, ১০ কেজি ডিএপি এবং ৫ কেজি এমওপি সার প্রদান করা হয়।
কর্মসূচীর আওতায় ১ হাজার ৮০০ কৃষককে জনপ্রতি ২০ কেজি গম বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার; ২ হাজার ২৫ কৃষককে জনপ্রতি ২ কেজি ভুট্টা বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার; ৯০০ কৃষককে জনপ্রতি ১ কেজি সরিষা বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার এবং ২২০ কৃষককে জনপ্রতি ৫ কেজি মুগডাল বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার প্রদান করা হবে।
এছাড়াও কর্মসূচীতে ২২৫ জন কৃষকের মাঝে লাল শাক, মুলা, পালং শাক, মিষ্টি কুমড়া ও বিটি বেগুন বীজ প্রদান করা হবে।

পুরোনো সংবাদ

রংপুর 1471637143382588973

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item