পীরগঞ্জে প্রয়াত ড.এমএ ওয়াজেদ মিয়ার নামে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ’র স্থান পরিদর্শন

মামুনুর রশিদ মেরাজুল রংপুর : 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রয়াত ড. এমএ ওয়াজেদ মিয়ার নামে পীরগঞ্জে একটি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ প্রতিষ্ঠা হতে যাচ্ছে। এ জন্য গতকাল বুধবার মন্ত্রনালয় ও বাংলাদেশ সেনাবাহিনীর উচ্চ পদস্থ ২টি টীম কলেজের স্থান নির্ধারন ও পরিদর্শন করেছে।
জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্বশুরবাড়ী এবং তার নির্বাচনী আসন রংপুর-৬, পীরগঞ্জে একটি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ প্রতিষ্ঠার জন্য এলাকাবাসী দীর্ঘদিন ধরে দাবী করে আসছিল। একপর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ড. সজীব ওয়াজেদ জয় পীরগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে প্রায় ১ বছর আগে একটি বিশাল জনসভায় টেক্সটাইল কলেজ প্রতিষ্ঠার প্রতিশ্র“তি দেন। সেই প্রেক্ষিতে পীরগঞ্জে কলেজটি প্রতিষ্ঠার জন্য স্থান নির্ধারন ও পরিদর্শন করতে গতকাল পাট ও বস্ত্র মন্ত্রনালয়ের যুগ্ম সচিব প্রকল্প পরিচালক কাজী মনোয়ার হোসেনসহ আরও ২জন এবং বাংলাদেশ সেনাবাহিনীর সেনাসদরের প্রকৌশল বিভাগের ৫ জন উচ্চ পদস্থ কর্মকর্তা উপজেলার টুকুরিয়া ইউনিয়নের দুধিয়াবাড়ী গ্রামে যায়। সেখানে করতোয়া নদীর কাঁচদহ নামকস্থানে নির্মিত ‘ওয়াজেদ মিয়া সেতু’র পাশেই ‘ড. এমএ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ’ এর স্থান নির্ধারন করা হয়। এ সময় পীরগঞ্জের এ্যাসিল্যান্ড মোঃ মিজানুর রহমান, টুকুরিয়া ইউপি চেয়ারম্যান আতাউর রহমান তাদের সাথে ছিলেন।
এ ব্যাপারে প্রকল্প পরিচালক কাজী মনোয়ার হোসেন বলেন- প্রায় ১০৭ কোটি টাকা ব্যয়ে পীরগঞ্জের দুধিয়াবাড়ী মৌজায় ৫ একর জমির উপর ‘ড. এমএ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ’ প্রতিষ্ঠা করা হবে। এ জন্য ২টি টীম স্থান পরিদর্শন করেছে। তিনি আরও জানান, বাংলাদেশ সেনাবাহিনীর পুর্ত বিভাগ কলেজটির নির্মান কাজ করবে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5879788303386443241

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item