পীরগঞ্জে ডিবি পরিচয়ে ছিনতাই-অপহরনের অপহরণকারী ‘বন্দুকযুদ্ধে’ নিহত

মাইক্রোবাসসহ আটক-৫ বন্দুক যুদ্ধে নিহত-১

মামুনুর রশীদ মেরাজুল পীরগঞ্জ (রংপুর) থেকেঃ
রংপুর পীরগঞ্জে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে হুমায়ন কবীরনামে এক কুক্ষাত সন্ত্রাসী নিহত হয়েছে। এসময় ৩ পুলিশ সদস্য আহত হয়। গত সোমবার দিবাগত রাতে ওই চন্ডিপুরের ত্রিমোহনীপুলের নিকট ওই বন্দুক যুদ্ধের ঘটনায় নিহত হুমায়ন কবীর (৩২) বরিশাল জেলা সদরের ডেকুলিয়া গ্রামের  আব্দুস সাত্তারের ছেলে।
পীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম
পীরগঞ্জ থানার ওসি রেজউল করিম মঙ্গলবার সকালে সাংবাদিকদের জানান, উপজেলার বড়আলমপুর ইউনিয়নের ছোট উজিরপুর গ্রামের পাট ব্যবসায়ী হাফিজুর রহমান (৩৬) গত সোমবার বিকেলে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ এর পীরগঞ্জ শাখা থেকে ১১ লাখ টাকা উত্তোলন করে মোটর সাইকেলযোগে বাড়ী ফিরছিল। এ সময় একটি সাদা মাইক্রোবাসে করে ডি.বি পুলিশের পোশাক পরিহিত ডাকাত দল তার পিছু নেয়। ডাকাতরা ওই সড়কের নিয়ামতপুর নামক স্থানে মাইক্রোবাস দিয়ে হাফিজুরের পথরোধ করে । এসময় ডিবি পুলিশের পোশাকে  ডাকাত দলের ৫/৬ জন সদস্য মাইক্রো থেকে নেমে ব্যবসায়ী হাফিজুরকে বেধড়ক মারপিট করে। এসময় উপস্থিত এলাকাবাসি এগিয়ে আসলে তাদেরকে দুর্বৃত্তরা নিজেদেরকে ডি.বি পুলিশের পরিচয় দিয়ে পিস্তল উচিয়ে গুলি করার হুমকি দিলে জনগন পিছু হটে। এ সুগোগে ডাকাতরা তাকে টেনেহিচড়ে মাইক্রোবাসে তুলে খালাশপীরের দিকে চম্পট দেয়।
খবর পেয়ে পীরগঞ্জ থানার পুলিশ ডাকাতদলকে ধরতে ধাওয়া করে পার্শ্ববতী মিঠাপুকুর থানা পুলিশ ও জনতার সহযোগিতায় মিঠাপুকুরের শাল্টি গোপালপুর থেকে মাইক্রোবাসসহ  ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়। এরা হলো-মাদারীপুর জেলার সদর উপজেলার শিরখাড়া গ্রামের ইসলাম হাওলাদারেরপুত্র ইউসুব হাওলাদার (২৬), বরিশালের সদর উপজেলার ডেফুলিয়া গ্রামের আব্দুস ছাত্তারের পুত্র হুমায়ন কবির (৩২), সিরাজগঞ্জের উল্যাপাড়া উপজেলার সলক গ্রামের মৃ-আব্দুল ওয়াহাবের পুত্র জাহাঙ্গীর আলম (২৮), ভোলা জেলা সদরের বাংলাবাজার গ্রামের মৃত-শফিকুল ইসলামের পুত্র সাব্বির আলী (১৮), চাঁদপুরের মতলব উপজেলার উত্তর ফতেপুর গ্রামের মৃত-নেওয়াজ আলী প্রধানের পুত্র মোহন প্রধান (৩৩)। এ সময় পুলিশ ডাকাতী হওয়া টাকার মধ্যে বিভিন্নভাবে ৯ লাখ ৭৬ হাজার টাকা, ডিবি পুলিশের পোশাক, ১ টি ওয়াকিটকি, ১টি ডিটেক্টর মেশিন ও ১টি পিস্তল উদ্ধার করতে সক্ষম হয়।
ওসি আরও জানান, গত সোমবার রাতে ডাকাত দলের নেতা হুমায়ন কবীরের স্বীকারোক্তি মোতাবেক তাকে নিয়ে চন্ডিপুরের ত্রিমোহনীপুলের নিকট থেকে অস্ত্র উদ্ধারে গেলে হুমায়নের অপর সহযোগী সদস্যরা পুলিশকে লক্ষ্যকরে বন্দুকের গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালালে ডাকাত দলের দলনেতা  হুমায়ন কবীর নিহত ও ৩ পুলিশ সদস্য আহত হয়। আহত পুলিশ সদস্যরা হলেন এ এসআই নাজিবুল, কং মান্নান ও মিজু। ওই ঘটনায় পীরগঞ্জ থানায় গত ১৯ সেপ্টেম্বর ডাকাতী মামলা হয়েছে।যার নম্বর-২৪।





পুরোনো সংবাদ

প্রধান খবর 5661502202692538110

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item