ওয়াল্ড ভিশনের শিশু অধিকার ও সুরক্ষা বিষয়ক গোলটেবিল বৈঠক

বিশেষ  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর॥
শিশু অধিকার ও সুরক্ষা বিষয়ক গোলটেবিল বৈঠক  অনুষ্ঠিত হয়েছে নীলফামারী নটখানায় দি লেপ্রসি মিশন ইন্টারন্যাশনাল(টিএলএমআই) প্রশিক্ষণ কেন্দ্রে । আজ মঙ্গলবার বিকালে গোলটেবিলের আয়োজন করে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ।
বৈঠকে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন।
সংস্থার আঞ্চলিক উন্নয়ন প্রকল্প(এডিপি) নীলফামারী ব্যবস্থাপক বিমল জেমস কস্তার সভাপতিত্বে বৈঠকে পলাশবাড়ি ইউনিয়ন চেয়ারম্যান মমতাজ আলী প্রামানিক, খোকশাবাড়ি ইউনিয়ন চেয়ারম্যান বদিউজ্জামান প্রধান, টুপামারী ইউনিয়ন চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকিড় ও দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার তাহমিন হক ববি বক্তব্য রাখেন। গনমাধ্যম কর্মীদের মধ্যে অংশ নেন প্রথম আলোর প্রতিনিধি মীর মাহমুদুল হাসান আস্তাক, ইন্তেফাকের শীষ রহমান, এটিএন নিউজ প্রতিনিধি মিল্লাদুর রহমান মামুন, চ্যানেল নাইন ও বাংলা নিউজ এবং মানবকন্ঠের প্রতিনিধি নুর আলম।
গোলটেবিল বৈঠকে টুপামারী, খোকশাবাড়ি ও পলাশবাড়ি ইউনিয়নের ২২টি কিশোর কিশোরী ফোরামের অর্ধশতাধিক প্রতিনিধি অংশগ্রহণ করেন। ওয়ার্ল্ড ভিশনের তত্বাবধানে তিন ইউনিয়নে বাল্য বিবাহ ও শিশু নির্যাতন এবং শিশু শ্রম প্রতিরোধে সচেনতনা মুলক কর্মকান্ড পরিচালনা করছে কিশোর কিশোরী ফোরাম।
বৈঠকে অংশ নেয়া মালা রানী রায় বলেন, কিশোর কিশোরী ফোরাম বাল্য বিবাহ, শিশু শ্রম রোধে কাজ করে যাচ্ছে কিন্তু আমাদের নিরাপত্তা এবং সহযোগীতার অভাবে অনেকটা ব্যাহত হয় কাজ করতে গিয়ে। এ জন্য আমাদের প্রশাসন, জনপ্রতিনিধি এবং গণমাধ্যমের প্রত্যক্ষ সহযোগীতা প্রয়োজন।
প্রধান অতিথির বক্তব্যে ইউএনও শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, বাল্য বিবাহ মুক্ত সদর উপজেলাতে আর একটিও বাল্য বিবাহ হতে দেয়া হবে না। সেক্ষেত্রে যা যা করণীয় তাই করা হবে। সব পর্যায় থেকে কাজ করা হলে বাল্য বিবাহ মুক্ত ধরে রাখা সম্ভব এবং আরো নতুন নতুন বিষয় নিয়ে কাজ করা যাবে। বৈঠক পরিচালনা করেন নজরুল ইসলাম নেহাল ও সুমনা ইসলাম।

পুরোনো সংবাদ

নীলফামারী 2986058329482123361

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item