নীলফামারীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের জঙ্গীবাদ বিরোধী সমাবেশ

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ০৩ সেপ্টেম্বর॥
নীলফামারী জেলার ছয় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গীবাদ বিরোধী সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল ১১টা হতে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান চত্ত্বরে ওই কর্মসূচি পালিত হয়।
এ সময় শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবকদের জঙ্গিবাদ, সন্ত্রাস, নাশকতা ও গুপ্তহত্যার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার অঙ্গিকারে নীলফামারীর ছয় উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সকল সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শপথের শব্দে কেঁপে উঠেছিল।
জেলা শিক্ষক সমিতির সভাপতি মশিউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ সারোয়ার মানিক জানান জেলার সদর, সৈয়দপুর, ডোমার, ডিমলা, জলঢাকা ও কিশোরীগঞ্জ উপজেলায় জুড়ে ৫টি সরকারি কলেজ, বেসরকারি ১৭টি ডিগ্রি কলেজ, ৬টি সরকারি উচ্চ বিদ্যালয় এবং ৬০১টি বেসরকারি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিটি এই কর্মসুচিতে অংশ নেন শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য, জনপ্রতিনিধি, সমাজসেবক ও সাংবাদিক। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় জঙ্গি বিরোধী আলোচনা সভা, শপথবাক্য পাঠ ও র‌্যালী।
নীলফামারীর চড়াইখোলা স্কুল এন্ড কলেজে সহকারী প্রধান শিক্ষক রাশেদুল হাসান নয়ন শপথবাক্য পাঠ করায়। সেখানে কলেজের অধ্যক্ষ আব্দুর রহিমের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান। এদিকে একই সময় নীলফামারী সরকারি মহিলা কলেজ, সরকারি কলেজ ও কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ, সন্ত্রাস ও নৈরাজ্য বিরোধী মানববন্ধন ও সবাবেশ অনুষ্ঠিত হয়েছে।
জেলা সদরের রামগঞ্জ কলেজ, রামগঞ্জ ভকেশনাল স্কুল ও রামগঞ্জ বালিকা নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের যৌথ আয়োজনে বেলা ১১ টার দিকে একটি শোভাযাত্রা এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ চত্ত্বরে আলোচনা সভায় মিলিত হয়।
এসময় রামগঞ্জ কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেনের সভাপতিত্বে বক্তৃতা দেন রামগঞ্জ ভোকেশনাল স্কুলের সুপারেনটেনডেন্ট হায়দার আলী খান, স্কুল পরিচালনা কমিটির সদস্য অধীর বিশ্বাস, টুপামারী ফাজিল মাদ্রাসার উপাধক্ষ্য কামাল হোসেন, রামগঞ্জ নি¤œ ম্ধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জয়দেব চন্দ্র রায়, রামগঞ্জ কলেজের প্রভাষক আলী হোসেন, টুপামারী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মিহির চন্দ্র রায় প্রমুখ।
নীলফামারী সরকারী উচ্চ বিদ্যালয় অভিভাবক, শিক্ষক ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে জঙ্গীবাদ বিরোধী সমাবেশের আয়োজন করে। বিকাল তিনটার দিকে বিদ্যালয়ের সম্মেলন কক্ষে প্রধান শিক্ষক আবু নূর আনিসুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা দেন আইনজীবী রমেন্দ্র নাথ বর্ধণ, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, শিক্ষক মোখলেছুর রহমান চৌধুরী প্রমুখ।
জেলা জাসদঃ-এদিকে জেলা শহরের পৌর বাজারের সামনের সড়কে বেলা সাড়ে ১১টার দিকে জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন ও সমাবেশ করেছে জেলা জাসদ। মানববন্ধন চলাকালে সেখানে বক্তৃতা দেন জেলা জাসদের সাধারণ সম্পাদক জাবির আখতার, সৈয়দপুর উপজেলা জাসদের সভাপতি রেজাউল করিম, সদর উপজেলা সভাপতি জিএম জোবায়েত আলী প্রমুখ।
ছাত্রমৈত্রীঃ- বেলা ১২টার দিকে জেলা ছাত্র মৈত্রীর  জঙ্গীবাদ বিরোধী একটি মিছিল শহর প্রদক্ষিণ শেষে জেলা পরিষদ মিলনায়তনে কর্মী সমাবেশে মিলিত হয়। এসময় জেলা ছাত্র মৈত্রীর সভাপতি রনজিৎ কুমার রায়ের সভাপতিত্বে বক্তৃতা দেন জেলা ওয়ার্কাস পাটির সভাপতি তপন কুমার রায়, সম্পাদক ম-লীর সদস্য মাহাবুব আলী, জেলা যুব মৈত্রীর সভাপতি ভবেশ কুমার রায় প্রমুখ।



পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1814963909314870962

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item