নীলফামারীতে বাল্যবিবাহ মুক্ত অভিজ্ঞতা বিনিময় কর্মশালা


মর্তুজা ইসলামঃ
নীলফামারীতে অনুষ্ঠিত হয়েছে বাল্যবিবাহ মুক্ত অভিজ্ঞতা বিনিময় কর্মশালা। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন, ল্যাম্ব-প্লান পার্টারশীপ প্রকল্পের যৌথ আয়োজনে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় জেলা প্রশাসক মো. জাকীর হোসেনের সভপতিত্বে বক্তৃতা দেন প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের শিশু রক্ষা শিশু অধিকারের প্রধান তানিয়া নুসরাত জামান, প্লান আইএম পাওয়ার প্রকল্পের ব্যবস্থাপক নজরুল ইসলাম চৌধুরী, ল্যাম্ব পার্বতীপুরের ডা. র্কিস পিঞ্জার, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এজেএম এরশাদ আহসান হাবিব, নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সফিকুল ইসলাম, ল্যাম্ব আইএম পাওয়ার প্রকল্পের ব্যবস্থাপক বোরহান মৃধা প্রমুখ।
কর্মশালায় বাল্যবিবাহ মুক্ত নীলফামারী সদর এবং জলঢাকা উপজেলার অভিজ্ঞতা বিনিময় করা হয়। এসময় অংশগ্রহনকারীরা বলেন,‘ বাল্যবিবাহ মুক্ত ঘোষণা এবং বাল্যবিবাহ রোধে আইন প্রয়োগে ওই দুই উপজেলার বাল্যবিবাহের হার কমেছে। কিন্তু এখনও অনেক বিয়ে এলাকার বাইরে গিয়ে অনুষ্ঠিত হচ্ছে। এজন্য এখন প্রয়োজন বাল্যবিবাহ পরবর্তী আইন প্রয়োগ। আইন অমান্যকারীদের সাজা নিশ্চিত করা হলে শতভাগ বাল্যবিবাহ মুক্ত করা সম্ভব বলে মত প্রকাশ করেন তারা।

পুরোনো সংবাদ

নীলফামারী 4317057125191932677

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item