নীলফামারীতে ভিজিএফের ১১১ বস্তা চাল উদ্ধার

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১০ সেপ্টেম্বর॥  
নীলফামারীর জলঢাকার কাঠালী ও কিশোরীগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়নে ঈদুল আযহা উপলক্ষে সরকারের দেয়া হতদরিদ্রদের মাঝে বিতরণের জন্য ভিজিএফের ১১১ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এ সব চাল কালোবাজারে বিক্রি করে দেয়া হয়। 
জানা যায় গোপন সংবাদে কিশোরীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার রায়ের নেতৃত্বে একদল পুলিশ শুক্রবার রাত আটটার দিকে  মাগুড়া ইউনিয়নের মাগুড়া বাজারে অভিযান চালায়। অভিযানে ওই ইউনিয়নের বালাপাড়া গ্রামের মৃত দোসো মাহমুদের ছেলে মেনাল হোসেনের গুদামে ২৫ বস্তা ও তার বাড়ীর ঘর হতে ৫০ বস্তা সহ ৭৫ বস্তা ভিজিএফের চাল উদ্ধার করা হয়। এ সময় পালিয়ে যায় মেনাল হোসেন। অভিযোগ উঠেছে ওই ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল হোসেন শিহাব ও তিন নম্বর ওয়াডের ইউপি সদস্য লেমন মিয়া গোপনে এই চাল কালোবাজারে বিক্রি করে দেয়। তবে ইউপি চেয়ারম্যান তার বিরুদ্ধে আনিত অভিযোহ অস্বীকার করেন।
সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার রায় সাংবাদিকদের জানান- হতদরিদ্রদের মাঝে বিতরণের জন্য ভিজিএফের ৭৫ বস্তা চাল উদ্ধার করে থানায় আনা হয়েছে।
অপর দিকে একই দিন রাতেই জেলার জলঢাকা উপজেলার কাঠালী ইউনিয়নের বিন্নবাড়ি বাজারে অভিযান চালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশ। এখানে অছিয়ার রহমানের গুদাম হতে ভিজিএফের ৩৬ বস্তা চাল উদ্ধার করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহঃ রাশেদুল হক প্রধান জানান চাল গুলো থানায় নেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনী প্রক্রিয়া গ্রহন করা হবে।
উল্লেখ যে এর আগে শুক্রবার দুপুরে জলঢাকার গোলনা ইউনিয়নের নবাবগঞ্জ হাটের দুই ব্যবসায়ীর গুদাম হতে ৭১ বস্তা ভিজিএফের চাল জব্দ করা হয়েছিল।

পুরোনো সংবাদ

নীলফামারী 5710686239180987974

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item