ফলোআপঃকিশোরগঞ্জে প্রাথমিক বিদ্যালয় সংস্কার কাজে লুটপাট খবর প্রকাশের পর তিন সদস্যোর তদন্ত কমিটি গঠন। কাজ ধামাচাপা দিতে প্রধান শিক্ষকদের স্বাক্ষর গ্রহন

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতা

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের মেরামত ও উন্নয়ন কাজের ১ কোটি ১৬ লাখ ৪৬ হাজার টাকা লুটপাটের খবর গত ২৮ আগষ্ট অনলাইন নিউজ পোর্টাল অবলোকন কিশোরগঞ্জ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের মেরামত ও উন্নয়ন কাজের ১ কোটি ১৬ লাখ ৪৬ হাজার টাকা লুটপাট সহ বিভিন্ন পত্রিকায় প্রকাশ হওয়ায়  জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় থেকে সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার রায় চেীধুরীকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এ খবর জানার পর  প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুল হাসান ও শিক্ষক নেতারা মেরামত কাজ ধামাচাপা দিতে অনেকটা তৎপর হয়ে পড়েছেন। মেরামত কাজের সাথে সংশ্লিষ্ট বিদ্যালয়গুলোর প্রধান শিক্ষকদের অফিসে ডেকে এনে শতভাগ কাজ হয়েছে মর্মে স্বাক্ষর নিয়েছেন বলে একটি দায়িত্বশীল সুত্রে জানা গেছে।
২০১৫-২১০৬ অর্থবছরে ১৯৭ টিৃৃ বিদ্যালয় ছোট,বড় ও মাঝারী মেরামতের জন্য ৪৯ লাখ ১৪ হাজার টাকা, এবং ২৭টি  বিদ্যালয়ের ল্রেটিন মেরামতের জন্য বরাদ্দ দেয়া হয় ৬ লাখ ২০ হাজার টাকা। এদিকে ওই অর্থ বছরে ১৫৩ টি বিদ্যালয় উন্নয়ন কাজের বরাদ্দ দেয়া হয় ৬১ লাখ ২০ হাজার টাকা। কিন্তু কিছু  বিদ্যালয়ের নামমাত্র কাজ করে আবার কোন বিদ্যালয়ের কাজ না করে এসব টাকা লুটপাট করে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুল হাসান ও শিক্ষক নেতারা।ফলে মেরামত না হওয়া বিদ্যালয়গুলো মুখ থুবড়ে পরে আছে।এ সংক্লান্ত খবর বিভিন্ন পত্রিকায় প্রকাশ হয়। খবর প্রকাশের পর নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা  কর্মকর্তার কার্যালয় থেকে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। এ খবর জানার পর  অনেকটা তৎপর হয়ে মেরামত কাজ ধামাচাপা দিতে কাজের সাথে সংশ্লিষ্ট প্রধান শিক্ষকদের অফিসে ডেকে এনে শতভাগ কাজ সম্পন্ন হয়েছে মর্মে স্বাক্ষর নেন প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুল হাসান। স্বাক্ষর নেয়ার কথা প্রধান শিক্ষকরা অকপটে স্বীকারও করে। ভেড়ভেড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন, মুশরুত পানিয়াল পুকুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রউফুল আলম,চাঁদখানা মাঝাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাহারুল ইসলাম, ভেড়ভেড়ী মাঝাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাই তারা বলেন, মেরামত কাজ সংক্লান্ত বিষয়ে পত্রিকায় খবর প্রকাশ হওয়ায় স্যার আমাদের অফিসে ডেকে এনে শতভাগ কাজ সম্পন্ন হয়েছে মর্মে স্বাক্ষর নিয়েছেন। এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুল হাসানের কাছে জানতে চাইলে তিনি রাগে রাগানিত্ব হয়ে বলেন, আমি কি আনুষ্ঠানিক ভাবে স্বাক্ষর নিয়েছি। আপনি কি আামার উর্দ্ধতন কর্তপক্ষ যে আপনাকে বলতে হবে। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দিলীপ কুমার রায়ের সাথে কথা বললে তিনি তদন্ত কমিটি গঠনের কথা নিশ্চিত করেন।           

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2201495968139724635

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item