জলঢাকায় ভিজিএফএর ৭১ বস্তা চাল জব্দ

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৯ সেপ্টেম্বর/মর্তুজা ইসলাম, জলঢাকা, (নীলফামারী) প্রতিনিধি ঃ
নীলফামারীর জলঢাকায় পবিত্র ঈদুল আযহার বিশেষ বরাদ্দের ভিজিএফএর চাল কালোবাজারে বিক্রি হওয়া ৭১ বস্তা জব্দ করেছে ইউএনও মুহঃ রাশেদুল হক প্রধান। পুলিশ প্রশাসন ও স্থানীয় জনগণকে সাথে নিয়ে এসব চাল উদ্ধার করেন তিনি। শুক্রবার দুপুরে উপজেলার গোলনা ইউনিয়ন পরিষদের পাশ্ববর্তী নবাবগঞ্জ বাজারের কয়েকটি গোডাউনে অভিযান চালায় ইউএনও। এসময় বাজারে অবস্থিত সফিয়ার,জাহাঙ্গীর ও রবিয়াল এবং কালামের গোডাউনে স্তপ করে রাখা চালগুলো উদ্ধার করা হয়। পরে ইউনিয়ন পরিষদ গোডাউনে চালগুলো রেখে সীলগালা করা হয়। অপরদিকে ৭ বস্তা ভিজিএফ এর চাল কেনার অপরাধে নেলভেলু নামে এক খুচরা ব্যবসায়ীকে ২’শ টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
অভিযানে জলঢাকা থানার ওসি মোস্তাফিজুর রহমান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন উপস্থিত ছিলেন।
তবে এলাকাবাসী অভিযোগ করেন জব্দকৃত ৭১ বস্তা চাল বাদেও একটি বাড়ি ও আরো দুইটি গুদামে ৩০০ বস্তা চাল মজুদ থাকলেও ইউএনও সেই চাল জব্দ না করে অভিযান স্থগিত করেন।
জানা যায়, ঈদ উপলক্ষে ওই ইউনিয়নে ছয় হাজার ৮৫২ কাডের বিপরিতে ৫০ কেজি ওজানের চালের বস্তা দেয়া হয় এক হাজার ৩৭০ দশমিক ২০ কেজি। গত তিনদিন আগে এই চাল জলঢাকা উপজেলা খাদ্য গুদাম হতে উত্তোলন করে গোলনা ইউনিয়ন পরিষদের গুদামে রাখা হয় । বৃহস্পতিবার ও শুক্রবার এই চাল বিতরনে অনেক অসহায় কাডধারী চাল না পেয়ে  বিক্ষোভ করে।
খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশ অভিযান চালিয়ে ওই চাল উদ্ধার করে ইউনিয়ন পরিষদের গোডাউনে চালগুলো রেখে সীলগালা করা হয়।
কালোবাজারে ইউপি চেয়ারম্যান কামরুল আলম কবিরের বিরুদ্ধে এই চাল বিক্রির অভিযোগ উঠলেও তিনি তার স¤পৃক্ততার কথা অস্বীকার করে বলেন, এসব চাল ব্যবসায়ীরা  কাডধারী পরিবার গুলোর কাছে কিনে মজুদ করেছে বলে ধারনা করছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহঃ রাশেদুল হক প্রধান জানান, দরিদ্রদের জন্য বরাদ্দকৃত চাল কালোবাজারে বিক্রি হওয়া দুঃখজনক। তবে কেউ যেন পরবর্তীতে এরকম অপকর্ম করতে না পারে সেদিকে ইউনিয়নবাসীকে সজাক থাকার আহবান জানান। এদিকে আরও দুটি গোডাউনে অভিযান চালিয়ে ভিজিএফএর চাল উদ্ধার করা হয় এবং একজনকে জরিমানা করেন ইউএনও মুহঃ রাশেদুল হক প্রধান।

পুরোনো সংবাদ

নীলফামারী 4496764054862479990

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item