ডিমলায় মেয়াদ উত্তীর্ন মৎস্য ও পশু খাদ্য রাখায় ৫৫ হাজার টাকা জরিমানা।

জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ

নীলফামারীর ডিমলা উপজেলার পূর্ব ছাতনাই কলোনী বাজার নামক স্থানে মঙ্গলবার সন্ধ্যায় মজনু ফিড স্টোরে মেয়াদ উত্তীর্ন জম জম এগ্রো ইডাষ্ট্রির্জ লিঃ এর ৫৫ বস্তা গরু মোটা তাজাকরন, ফিস ফিড এবং হাঁস-পুরগীর খাদ্য সামগ্রী জব্দ করেছে ডিমলা থানা পুলিশ।

দোকান মালিক উক্ত এলাকার আব্দুর রহিমের পুত্র মজিদুল ইসলাম মজনু (৪০)। সে গত মঙ্গলবার মেয়াদ উত্তীর্ন পশু খাদ্য তার নিজ দোকানে দেখে খাদ্য কোম্পানী হেড অফিস সিটি পার্ক মার্কেট, দেওয়ানটুলী, মাহিগঞ্জ, রংপুরের মালিককে বিষয়টি অবগত করছে মালিক পক্ষ হতে সেলস ম্যান রংপুর কাইদা হারা গ্রামের সুরুজ্জামানের পুত্র সুমন মিয়া (২২) কে একটি ভাড়ায় চালিত পিকাব ভ্যান মাহিগঞ্জ আমতলী এলাকার দুদু মিয়ার পুত্র জুয়েল ইসলাম (২৩) ও সহকারী একই এলাকার সিরাজের পুত্র নয়ন মিয়া (২২) কে নিয়ে কলোনী বাজারে এসে ৯-১১ মাসের মেয়াদ উত্তীর্ন বস্তার নেবেল চেন্স করে নতুন নেবেল লাগানো চেষ্ঠা করলে দোকান মালিক বিষয়টি বাজারের লোকজনকে জানায়।

উক্ত বাজারের লোকজন গোপনে ডিমলা থানায় সংবাদ দিলে, রাত ৮টায় ডিমলা থানার সেকেন্ড অফিসার শাহাবুদ্দিন মজনু ফিড স্টোর থেকে হাতে নাতে দোকান মালিক, গাড়িচালক, চালকের সহকারী, কোম্পানীর সেলস ম্যান ও মেয়াদ উত্তীর্ন মৎস্য-পশু খাদ্য সামগ্রী  জব্দ করে ডিমলা থানায় নিয়ে আসে।

পরের দিন বুধবার রাত ৮ টায় আটককৃতদের ভ্রাম্যমান আদালতে হাজির করলে জম জম এগ্রো ইডাষ্ট্রির্জ লিঃ কে মুঠো ফোনে যোগাযোগ করে সর্তক করে সেলস ম্যান সুমনকে মৎস্য-পশু খাদ্য আইন ২০১০, ১৩/খ এর ৮ ধারায় অপরাদ করায় নগদ ৫০ হাজার টাকা জরিমান এবং দোকান মালিক মজনু ঘটনার দায় স্বীকার করায় একই ধারায় ৫ হাজার টাকা জরিমান আনাদায়ে  এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের বিচারক  উপজেলা সহকারী ভুমি কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন চন্দ্র রায়। এ বিষয়ে ডিমলা থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন ঘটনার সত্যাতা নিশ্চিত করে আটককৃত ব্যক্তিদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমনার টাকা আদায় করে তাদেরকে ছেড়ে দেওয়া হয় এবং জব্দকৃত মৎস্য-পশু খাদ্য গুলো ধংস্ব করা হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 8163640373150820557

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item