২৩ কেজি সোনাসহ আটক আতাউর সৈয়দপুরের ব্যবসায়ী

বিশেষ প্রতিনিধি ২৫ আগষ্ট॥
ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল বুধবার (২৪ আগষ্ট)রাতে ২৩ কেজি সোনাসহ আটক আতাউর মুজিব সরকার ওরফে তুহিন নীলফামারী জেলার সৈয়দপুরে ব্যবসায়ী। তার আটকের ঘটনায় সৈয়দপুর জুড়ে তোলপাড় শুরু হয়েছে।
সে সৈয়দপুর শহরের নতুন বাবুপাড়া মহল্লার তালেব কোয়ার্টারের বাসিন্দা তোফাজ্জল হোসেনের ছেলে।  তার সৈয়দপুরে সরকার টেলিকম, সরকার ট্রাভেলস নামে দুটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। এলাকাবাসী সুত্র মতে আতাউর ব্যবসার আড়ালে প্রায় সিঙ্গাপুর যাতায়াত করতো। তার আটকে  প্রমানিত হলো সে সোনা চোরাচানের সঙ্গে জড়িত।
উল্লেখ যে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিঙ্গাপুর থেকে এসকিউ ৪৪৬ ফ্লাইটে গতকাল বুধবার রাত সাড়ে ১০টার দিকে আসা  যাত্রী আতাউর রহমানের দেহ তল্লাশি করে ২৩ কেজি সোনা উদ্ধার করে বিমানবন্দরের কাস্টমস কর্মকর্তারা।মজিবের শরীরে কোনো রোগের লক্ষণ ছিল না। যেহেতু ২৩ কেজি সোনা বহন করতে তাঁর কষ্ট হবে, হাঁটাচলায় সন্দেহ হতে পারে, তাই অন্য কৌশল বেছে নেন।  তার শরীরে কোন রোগ না থাকলেও তিনি রোগীর বেশ ধরেন। ভাবেন, হুইলচেয়ারে বসলে রোগীর হয়তো জেরা করা হবে না। উল্টো বিমানবন্দরে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সমবেদনা পাওয়া যাবে। এতে বিমানবন্দর থেকে দ্রুত বেরিয়ে যাওয়া সম্ভব হবে। এসব কারণে রোগীর বেশ ধরেন মজিব। কোমরে সোনার বার রাখতে বিশেষভাবে তৈরি মজিবের বেল্টটি। নাইলনের তৈরি বেল্টটি প্রায় ছয় ইঞ্চি চওড়া। এটি লম্বায় প্রায় তিন ফুট।
এই বেল্টেই রাখা ছিল ১০০ গ্রাম ওজনের ২২৫টি সোনার বার। তা ছাড়া মজিবের প্যান্টের ভেতর বেশ কিছু সোনার গয়নাও পাওয়া যায়। সব মিলিয়ে ২৩ কেজি সোনার বর্তমান মূল্য প্রায় সাড়ে ১১ কোটি টাকা। এ ঘটনায় মজিবকে আসামি করে আজ বৃহ¯পতিবার সকালে বিমানবন্দর থানায় মামলা করে শুল্ক কর্তৃপক্ষ।

পুরোনো সংবাদ

নীলফামারী 2457278415134421818

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item