বিটিভি’র কোন অনুমোদন নেই ঃ রংপুরে ভূয়া টিভি চ্যানেলের মালিককে গ্রেফতার করেনি পুলিশ

প্রতারিতদের চরিত্র হণন করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের এবং জেলের ভাত খাওয়ানোর হুমকি॥

 ভুক্তভোগি ও তাদেরপরিবার চরম নিরাপত্তাহীনতায় ॥ অভিযোগের সত্যতা পেলেও মামলা নথিভুক্ত না হওয়ায় আইনজ্ঞদের বিস্ময় প্রকাশ

রংপুর অবোলকন অফিস ॥
রংপুরে সরকারী কোন অনুমোদন ছাড়াই অবৈধভাবে প্রায় ১ বছর ধরে অনলাইন টিভি চ্যানেল ‘সেভেন’ এ চাকুরি দেয়ার কথা বলে অসংখ্য বেকার যুবক-যুবতীর কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেয়ার নায়িকা প্রতারক জাকিয়া জাহানকে এখন পর্যন্ত গ্রেফতার করেনি পুলিশ। বর্তমানে সে পুলিশ প্রশাসনের সাথে সাক্ষাতসহ রংপুর মহানগরীতে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে আর বলছে আমাকে কিছু করার ক্ষমতা রংপুরের প্রশাসক কিংবা আইন-শৃঙ্খলা বাহিনীর নেই। উপর মহলে আমার শক্তিশালী নেটওয়ার্ক থাকায় কেউ আমার একটি লোম ছিড়তে পারবে না। বুধবার ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে থানায় প্রতারণার অভিযোগ দায়ের এবং পুলিশ ঘটনার সত্যতা পাওয়ার পরও শনিবার পর্যন্ত ৪দিন অতিবাহিত হলেও মামলা নথিভুক্ত না হওয়ায় রংপুরের বিশিষ্ট আইনজ্ঞরা বিস্ময় প্রকাশ করে বলেছেন, হত্যা, খুন, ধর্ষণ, নারী-শিশু নির্যাতন দমনের মতো গুরুতর ঘটনার তদন্ত না করেই অনেক সময় পুলিশ মামলা নথিভুক্ত করে অসংখ্য নজির সৃষ্টি করেছেন। কিন্তু সুনির্দিষ্ট প্রতারণার অভিযোগ ও অনুমোদন না নিয়ে অনলাইন টিভি চ্যানেল চালু করার নায়িকা জাকিয়া জাহানের বিরুদ্ধে কি কারণে পুলিশের ব্যবস্থা না নেয়া এবং পুলিশের সঙ্গে তার সক্ষতার বিষয়টি নানা প্রশ্নের জন্ম দিয়েছে। পাশাপাশি প্রতারণার শিকার হওয়া নারী-পুরুষ ও তাদের পরিবারের সদস্যদের মধ্যেও চরম হতাশার সৃষ্টি হয়েছে।
এদিকে ওই প্রতারক পুলিশ সুপার মিজানুর রহমানের সাথে দেখা করে উল্টো পুলিশের বিরুদ্ধেই অভিযোগ করেছেন তাকে হয়রানি করা হচ্ছে। পুলিশ সুপার তাকে বলেছেন, চ্যানেলের অনুমোদন না থাকলে এবং কাউকে প্রতারিত করা হলে আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। পুলিশ হয়রানী করে থাকলে তা খতিয়ে দেখা হবে। কিন্তু অনলাইন টিভির লাইসেন্স প্রদানকারী বাংলাদেশ টেলিভিশন কর্তৃপক্ষের কাছে জাকিয়া জাহান অনুমোদন নেয়া তো দূরের কথা তার টিভি চ্যানেল চালু হওয়ার প্রায় ১ বছর অতিবাহিত হলেও তিনি কোন আবেদনেই করেননি বলে বাংলাদেশ টেলিভিশন রংপুর উপকেন্দ্র সূত্রে জানা গেছে।
বেশ কয়েকজন ভুক্তভোগীর সাথে কথা হলে নাম প্রকাশ না করার শর্তে তারা জানান, প্রতারক জাকিয়া জাহান অনেক প্রভাবশালী। ঢাকাসহ রংপুরের প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাসহ অনেক প্রভাবশালী মানুষের সাথে তার অনৈতিক সম্পর্ক রয়েছে। সেই ক্ষমতা কাজে লাগিয়ে তিনি পুলিশ প্রশাসনের মধ্যে প্রভাব বিস্তার করে আছেন। তাই পুলিশ তাকে গ্রেফতারে টালবাহানা করছে। এছাড়া রংপুরের ২/১ জন সাংবাদিক এর সাথে প্রতারক জাকিয়ার অনৈতিক সম্পর্ক থাকায় তারা তার পক্ষ নিয়ে অনৈতিক সুবিধা নিয়ে বিষয়টিকে ধামাচাপা দিতে তৎপরতা চালিয়ে যাচ্ছে। তারা পুলিশ সুপারকে ফোন করে বিভিন্নভাবে বিভ্রান্ত করছেন বলেও অভিযোগ পাওয়া গেছে।   
এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, প্রতারক জাকিয়া জাহান মামলা ও পুলিশী হয়রানী থেকে বাঁচতে প্রশাসনের উপর মহল থেকে শুরু করে বিভিন্ন ক্ষমতাধর ব্যক্তির দ্বারে ধরনা দিচ্ছেন। এছাড়া বিভিন্ন মাধ্যমে প্রতারনার শিকার যুবক-যুবতীদের হত্যাসহ মামলা-হামলার হুমকি অব্যাহত রেখেছে। এমনকি তাদের পিতা-মাতা ও স্ত্রীদের মোবাইল ফোনে তাদের চরিত্র সম্পর্কে কালীমালেপন করে পারিবারিক অশান্তি সৃষ্টি করে চলেছেন। এছাড়া নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে জেলের ভাত খাওয়াবে বলেও হুমকি দিচ্ছে। এতে ভুক্তভুগীসহ তাদের পরিবার চরম নিরাপত্তাহীনতার মধ্যে দিন পাড় করছে। এ বিষয়ে জানতে চাইলে রংপুর জেলা সিনিয়র তথ্য অফিসার হুমায়ুন কবির জানান, বিষয়টি দেখার দায়িত্ব বাংলাদেশ টেলিভিশন কর্তৃপক্ষের। তবে তিনি বিষয়টি তথ্য মন্ত্রনালয়ে অবহিত করবেন বলে জানান।
বালাদেশ টেলিভিশন রংপুর উপকেন্দ্রের প্রকৌশলী হুমায়ুন কবির জানান, কেউ অনলাইন টিভি চালু করতে চাইলে আমাদের কাছে আবেদন করতে হয়। আমরা আবেদন পেলে তা বাংলাদেশ টেলিভিশন ঢাকা অফিসে পাঠাই। পরে আমরা তদন্ত করে চ্যানেল চালু করার মত সবকিছু ঠিক আছে কিনা তা যাচাই করে সত্যতা পেলে ঢাকায় রিপোর্ট পাঠাই। পরে সেখান থেকে অনুমোদন দেয়া হয়। কিন্তু জাকিয়া জাহান আমাদের কাছে কোন আবেদন করেনি। তাই তার চ্যানেল চালু করার কোন আইনগত বৈধতা নেই।   অতিরিক্ত পুলিশ সুপার এবিএম জাকির হোসেন (গোয়েন্দা শাখা) জানান, অভিযুক্ত অনলাইন টিভি চ্যানেল ‘সেভেন’ এর যথাযথ অনুমোদন না থাকলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে। প্রতারিতরা আইনের আশ্রয় নিলে আমরা যথাযথ ব্যাবস্থা নিব।   
প্রসঙ্গত, রংপুরে সরকারী অনুমোদন ছাড়াই বেআইনীভাবে ভূয়া অনলাইন টিভি চ্যানেল ‘সেভেন’ এ চাকুরি দেয়ার কথা বলে অসংখ্য বেকার যুবক-যুবতীর কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেয় জাকিয়া জাহান নামে এক প্রতারক। এ ব্যাপারে রংপুর কোতয়ালী থানায় প্রতারনার শিকার আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত মহানগরীর পানি উন্নয়ন বোর্ডের তিস্তা প্রজেক্ট কলোনীর খোরশেদ আলমের পুত্র তানভীর আহমেদ শুভ বাদি হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন। গত বুধবার রাতে কোতয়ালী থানার এসআই মকবুল হোসেন জাকিয়া জাহানকে আটকের জন্য মহিলা পুলিশ নিয়ে তার বাসায় গেলে সে বাড়িঘর ছেড়ে পালিয়ে যায়। এদিকে প্রতারক জাকিয়া জাহান প্রায় ১ বছর ধরে রাষ্ট্রবিরোধী ও প্রতারণা মূলক কার্যক্রম চালিয়ে গেলেও আইন-শৃঙ্খলা বাহিনী ও জেলা প্রশাসন তার বিরুদ্ধে কোন পদক্ষেপ না নেয়ায় জনমনে প্রশ্ন উঠেছে।

পুরোনো সংবাদ

রংপুর 2481197764161670532

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item