বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ব্যাংকের বৃক্ষরোপন

রংপর অবোলকন অফিস :

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে সবুজায়নের উদ্দেশ্যে চলমান বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে গতকাল শনিবার বাংলাদেশ ব্যাংকের অর্থায়নে মনোহর আইসিএম কৃষক ক্লাব ক্যাম্পাসে বৃক্ষরোপন করেছে। একই সাথে তারা স্থানীয় কৃষকদের মাঝে গাছের চারা বিতরণ করেছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী প্রধান অতিথি থেকে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন এবং কৃষকদের মাঝে গাছের চারা বিতরণ করেন। এসময় উপাচার্যের সহধর্মিনী মিসেস গুলনাহার নবী, মনোহর আইসিএম কৃষক ক্লাবের সভাপতি তৌহিদুল ইসলাম তুহিন, বাংলাদেশ ব্যাংকের রংপুরের উপ-পরিচালক আব্দুল আজিজ প্রমুখ।
অপরদিকে সকালে কেয়া কসমেটিক্স এর সৌজন্যে ক্যাম্পাসে পৃথকভাবে বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী এই কর্মসূচির উদ্বোধন করেন। এসময় উপাচার্যের সহধর্মিনী মিসেস গুলনাহার নবী, প্রক্টর (চ.দা) মোঃ শাহীনুর রহমান, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমানসহ কেয়া কসমেটিক্সের উর্ধতন কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। 
উপাচার্য তাঁর বক্তৃতায় বৃক্ষরোপনকে সামজিক আন্দোলন হিসেবে গ্রহণ করে ভবিষ্যৎ প্রজন্মের জন্যে হলেও প্রত্যেককে গাছ লাগানোর জন্য আহবান জানান। দেশকে বাসযোগ্য হিসেবে গড়ে তোলার জন্য বৃক্ষরোপনের বিকল্প নেই বলেও তিনি উল্লেখ্য করেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1032522499236963255

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item