কে এই শিউলি?

রংপুরের শালবনে মাদক ও পতিতাবৃত্তির প্রতিবাদে সংবাদ সম্মেলন

 হাজী মারুফ 

নগরীর ২৫ নং ওয়ার্ডের শালবন এলাকার নবীনগরে মাদক ও পতিতাবৃত্তি বন্ধে ফুসে উঠছে শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত। সকাল থেকে রাত পর্যন্ত বসিয়েছে পাহারা। কর্মসূচী নিয়েছে জেলা প্রশাসক, পুলিশ সুপার বরাবর স্মারকলিপি পেশ ও বিক্ষোভ সমাবেশের। বিভিন্ন কর্মসুচী ও সংবাদ সম্মেলনের মাধ্যমে  সফল করার লক্ষ্যে সংবাদকর্মীদের সহযোগিতার কামনা করেছে সংবাদ সম্মেলন। গতকাল মাদক ও পতিতাবৃত্তি উচ্ছেদ কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। শালবন এলাকার নির্মাণাধীন বাসায় সংবাদ সম্মেলনে ব্যবসা, অফিস কিংবা জরুরী কাজ ফেলে উপস্থিত হয়েছিলো এলাকার সাধারণ মানুষ। সংবাদ সম্মেলনে জানানো হয় এসবের মুল হোতা মাদক ও পতিতা স¤্রাজ্ঞী শিউলি বেগমের যতসব কুকর্ম। শিউলি বেগম একজন কুখ্যাত মহিলা, যিনি ইয়াবা, হিরোইন, ফেন্সিডিলসহ বিভিন্ন মাদকের ব্যবসা দীর্ঘ দিন ধরে পরিচালনা করে আসছে। এর পাশাপাশি তার বাসায় চালাচ্ছে রমরমা দেহ ব্যবসা। এলাকাবাসীর অভিযোগ, শিউলি বেগম প্রশাসনের কিছু ব্যক্তি এবং এলাকার মাদকসেবীকে হাত করে এসব কর্মকান্ড চালিয়ে যাচ্ছে।
এদিকে অভিযুক্ত মাদক ও পতিতা সা¤্রাজ্ঞী শিউলি বেগম নিজেকে বাচার জন্য বসতবাড়ীতে হামলা, মারধরের প্রতিবাদে ও জীবনের নিরাপত্তার দাবীতে বিকেলে রংপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে।
ইতিপূর্বে এইসব অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদ করলে, গুন্ডা মাস্তান দিয়ে হামলা, মামলা দিয়ে হেনস্তা করে। ফলে এলাকাবাসী নিরুপায় হয়েম মুখ খোলার সাহস পায়না। এলাকাবাসী অভিযোগ এক সময়ের সহায়সম্বলহীন তিস্তা থেকে রংপুরে এসে মাদক ও দেহ ব্যবসা করে অল্প কয়েক বছরে বিপুল অর্থ সম্পদের মালিক বনে যান। গড়ে তুলেছেন তিনতলা বিশিষ্ট বিলাসবহুল বাড়ি। যে বাড়িতে চলে মাদক ও দেহ ব্যবসা। তার এই ত্রাসের রাজত্বে বাড়ির পাশের অনেকেই অসহায়। প্রতিবেশিকে বিভিন্ন হামলা ও মামলার ভয় দেখিয়ে অনেক নিরিহ মানুষকে ঘরছাড়া করছে। অনেকেই তার সাথে না পেয়ে অল্প টাকায় তার কাছেই জমি, বাড়ি বিক্রি করে চলে যেতে হয়েছে অন্যত্রে। অনেকেই শিউলি বেগমের বাড়ির পাশে বাড়ি হওয়ায় নির্মাণাধীন বাড়ির কাজ না করে বিক্রির জন্য চেষ্টা করছে। শিউলি বেগমের এসব অনৈতিক কর্মকান্ডের ফলে এলাকার উঠতি বয়সের তরুণেরা আসক্ত হয়ে পরছে। শিউলি বেগমের পুলিশ প্রশাসনে উপরে শক্ত যোগাযোগ থাকায় পুলিশে অভিযোগ কিংবা মামলা করেও কাজ না হওয়ায় এলাকাবাসী গঠন করেছে মাদক ও পতিতা উচ্ছেদ কমিটি। এই কমিটির ব্যানারে এলাকার সববয়সী এক হয়ে গড়ে তুলেছে প্রতিরোধ। এরই অংশ হিসেবে গতকাল বুধবার দুপুরে সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে সংবাদ পাঠ করেন  মাদক ও পতিতা উচ্ছেদ কমিটির আহবায়ক ও ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর নুরন্নবী ফুলু। এসময় উপস্থিত ছিলেন  সদস্য সচিব রফিকুল ইসলাম রফিক, আব্দুল আজিজ, ছালেকুজ্জামান, রফিকুল ইসলাম, হুমায়ন কবীর, আব্দুল গফুরসহ স্থানীয় সমাজসেবক। সংবাদ সম্মেলনে ১৪ আগষ্ট রবিবার সকাল সাড়ে ১১ টায় জেলা প্রশাসন ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি পেশ ও বিক্ষোভ মিছিল, এলাকায় মাদক ও পতিতা বিরোধী লিফলেট বিতরণ, ১৭ আগষ্ট বুধবার আরসিসিআই স্কুল মোড়ে মাদকবিরোধী সমাবেশ করার কথা জানানো হয়।

পুরোনো সংবাদ

রংপুর 8569856945692640543

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item