স্বাক্ষর জাল করে উপবৃত্তির অর্থ উত্তোলনের অভিযোগ

ফজলুর রহমান, পীরগাছা(রংপুর)প্রতিনিধিঃ

রংপুরের পীরগাছায় এক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কর্তৃক উপবৃত্তির সুবিধাভোগী শিক্ষার্থীর অভিভাবকগণের স্বাক্ষর জাল করে অর্থ উত্তোলন সাপেক্ষে আত্মসাত করার অভিযোগ উঠেছে।
জানা যায়, উপজেলার স্বনামধন্য পীরগাছা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তি সুবিধাভোগী অভিভাবকের মাঝে গত ১৮ জুলাই উপবৃত্তির অর্থ বিতরন করা হয়। উপবৃত্তি বিতরনের সময় প্রায় ৩০/৪০ জন সুবিধাভোগীর অভিভাবক অনুপস্থিত ছিলেন। অনুপস্থিত থাকা অভিভাবকের স্বাক্ষর জাল করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামীম আরা সীমা ব্যাংক কর্মকর্তার নিকট থেকে সমুদয় উপবৃত্তির অর্থ গ্রহন করে নিজের আওতায় রাখেন। অভিভাবকের মাঝে বিষয়টি জানাজানি হলে দায়িত্বপ্রাপ্ত উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সাখাওয়াত হোসেন প্রতিষ্টানে তদন্তের জন্য যান। উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার ঘটনার সত্যতা পেলে তাৎক্ষণিক বিদ্যালয়ের অফিস রুমে সকল সহকারী শিক্ষকদের সম্বন্বয়ে বিষয়টি দ্রুত নিস্পত্তি করার জন্য ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে নির্দেশ প্রদান করেন। ভারপ্রাপ্ত প্রধান তার একান্ত সহকারী শিক্ষকের মাধ্যমে কিছু সুবিধাভোগী অভিভাবকের মাঝে রাতের আধাঁরে বরাদ্ধপ্রাপ্ত টাকা বিতরন করেন। বরাদ্ধপ্রাপ্ত টাকা কিছু অভিভাবকের মাঝে বিতরন করলেও অধিকাংশ অভিভাবকের মাঝে এখনও কোন টাকা প্রদান করা হয়নি। অভিভাবকের স্বাক্ষর জাল করার কারণে অনেকে উপবৃত্তির টাকা নিতে অস্বীকৃতি জানান।
উল্লেখ্য যে, গত ২০ এপ্রিল জারীকৃত পরিপত্র অনুযায়ী ১ জুলাই/২০১৫ থেকে শতভাগ শিক্ষার্থীকে উপবৃত্তি দেয়ার কথা থাকলেও জারীকৃত পরিপত্রের অন্যতম একটি শর্ত ভঙ্গ করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামীম আরা সীমা শ্রেণি ভেদে শতভাগ ও নব্বইভাগ উপবৃত্তির অর্থ বিতরন করেন বলে জানা যায়।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3434204088702693332

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item