পীরগাছা দৌলতখাঁ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সুবিধাভোগী ১৪২ উপস্থিত ৯৫ জন

ফজলুর রহমান, পীরগাছা(রংপুর)প্রতিনিধিঃ

রংপুরের পীরগাছায় এক সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সুবিধাভোগী ১৪২ জন উপস্থিত ৯৫ জন পরীক্ষার্থী।
সরেজমিনে জানা যায়, গতকাল বুধবার উপজেলার ছাওলা ইউনিয়নের দৌলতখাঁ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দুপুর ২ ঘটিকায় গিয়ে দেখা গেল পরীক্ষা শেষ। বিদ্যালয়ের পরীক্ষার্থীরা পরীক্ষা দিয়ে চলে গেছেন, লাইব্রেরীতে বসে আছেন একজন সহকারী শিক্ষক শাজালাল মিয়া। অন্যান্য শিক্ষকরা বাড়ি চলে গেছেন। এক পযার্য়ে সহকারী শিক্ষক শাজালাল মিয়ার সাথে কথা হলে তিনি জানান, বিদ্যালয়ে মোট উপস্থিত পরীক্ষার্থী ৯৫ জন। এর মধ্যে প্রাকঃ ২৪ জন, প্রথম শ্রেণিতে ২৮ জন, দ্বিতীয় শ্রেণিতে ২৪ জন, তৃতীয় শ্রেণিতে ৬জন, চতুর্থ শ্রেণিতে ১০ জন ও পঞ্চম শ্রেণিতে ৩ জন বলে জানা যায়। অর্ধবার্ষিক পরীক্ষায় উপস্থিত ৯৫ জন হলেও সুবিধাভোগী ১শত ৪২ জন। সুবিধাভোগী বিষয়ে সহকারী শিক্ষক শাহজালাল মিয়া কোন কথা বলতে রাজি হননি। তিনি এবিষয়ে প্রধান শিক্ষক এর সাথে কথা বলতে বলেন।
এব্যাপারে দৌলতখাঁ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন বলেন, আমি উপজেলায় বই এর চাহিদা দেওয়ার জন্য এসেছি, পরীক্ষা ২ঘটিকায় শেষ করা ঠিক করেনি। আসলে প্রধান শিক্ষক বিদ্যালয়ে উপস্থিত না থাকলে যেটা হয় তাই হয়েছে।
এব্যাপারে উপজেলা সহকারী শিক্ষা অফিসার ইকবাল হোসেন বলেন, আমি বিষয়টি দেখছি।
এদিকে ওইদিন(বুধবার) দুপুর পোনে তিন ঘটিকায় কাশিম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা গেল তাদের বিদ্যালয়ে কোন শিক্ষার্থী নেই। সহকারী শিক্ষক আব্দুর রাজ্জাক চলে যাচ্ছেন। অপর সহকারী শিক্ষক শহিদুল ইসলাম পতাকা নামিয়ে ক্লাসরুমে নিয়ে যাচ্ছেন। এসময় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহজাহান বলেন, ভাই আমাদের শিক্ষার্থীরা পরীক্ষা দিয়ে চলে গেছেন। তাই আমরা বসে না থেকে চলে যাচ্ছি।
এব্যাপারে উপজেলা সহকারী শিক্ষা অফিসার ইয়াকুবুল আজাদ বলেন, আমি এর আগেও তাকে সতর্ক করেছি, তারা সকলে বিদ্যালয়ে অনিয়মিত যাতায়াত করে থাকেন।
উপজেলা শিক্ষা অফিসার রফিক-উজ-জামান এর ফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7208602336574679397

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item