পীরগঞ্জ ছাত্রলীগের নেতা রিজুর উপর হামলা। নির্দেশদাতা রনিকে গ্রেফতার দাবী

রংপুর অবলোকন অফিস :

রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনির নির্দেশে পীরগঞ্জ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সালমান সিরাজ রিজুকে (৩২) হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়ে গুরুতর জখম করেছে সন্ত্রাসিরা। বর্তমানে আহত রিজু রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন। চিকিৎসকরা জানিয়েছেন, তার মাথা ও শরীরের আঘাত গুরুতর। আহত রিজুর মা রওশন আরা বেগম বাদি হয়ে পীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। তিনি তার পুত্রকে হত্যা প্রচেষ্টাকারী এবং নির্দেশদাতাকে অবিলম্বে গ্রেফতার ও শাস্তি দাবিসহ এ ব্যাপারে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। এদিকে অবিলম্বে মেহেদী হাসান সিদ্দিকী রনিকে দল থেকে বহিস্কার এবং তার বিভিন্ন অপরাধের বিচার দাবি করে গত ৩ দিন থেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে উপজেলা ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা। সোমবার বিকেলে উপজেলার ১৫টি ইউনিয়নের শত শত ছাত্রলীগের নেতাকর্মী উপজেলা কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল করে। পরে এক পথসভায় বক্তব্য রাখেন, পীরগঞ্জ ছাত্রলীগের সাবেক সভাপতি রাশেদুন নবী রাশেদ ও সাবেক সাধারণ সম্পাদক মিথুন চন্দ্র সাহাসহ ছাত্রলীগের নেতাকর্মীরা। নেতৃবৃন্দ অবিলম্বে উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সালমান সিরাজ রিজুকে হত্যার উদ্দেশ্যে হামলার নির্দেশদাতা জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনির বিরুদ্ধে সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ এবং হামলায় অংশগ্রহণকারী সন্ত্রাসিদের গ্রেফতারের দাবি জানান। অন্যথায় যে কোন পরিস্থিতির জন্য প্রশাসন দায়ি থাকবেন বলে হুশিয়ারি উচ্চারণ করেন।
রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রেজাউল করিম রাজু জানান, রিজুকে দেখার পর জেলা এবং উপজেলা ছাত্রলীগ নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। পীরগঞ্জ পৌরসভার নবনির্বাচিত মেয়র আবু সালেহ মোহাম্মদ তাজিমুল ইসলাম শামীম বলেন, হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও নির্দেশদাতার ব্যাপারে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের ব্যবস্থা নেয়ার জন্য জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দকে অবহিত করেছি। তারা কেন্দ্রীয় ছাত্রলীগ নেতৃবৃন্দকে বিষয়টি অবহিত করেছে। বর্তমানে এ ঘটনায় পীরগঞ্জ উপজেলায় তীব্র উত্তেজনা বিরাজ করছে বলেও জানান তিনি।
জানা যায়, পীরগঞ্জ উপজেলার ওসমানপুর শাপলাপাড়া গ্রামের সামছুল হক সরকারের পুত্র ও উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সালমান সিরাজ রিজু সহ-সভাপতি পদে থাকাকালীন সময়ে ছাত্রলীগ নামধারী কতিপয় ব্যক্তিদের সাথে তার স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে মতবিরোধ হয়। এরই জের ধরে গত ১৯ আগষ্ট রাতে রিজু তার বন্ধু প্রজাপাড়া গ্রামের আব্দুল আজিজ মুকুলের পুত্র পাভেল মিয়া ও পচাকান্দর গ্রামের শেখ সাদীর পুত্র সেলিম মিয়া সহকারে পীরগঞ্জের পুরাতন প্রেসক্লাব চত্বরে গল্প করছিল। এ সময় ২৫/৩০ সন্ত্রাসি ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তাদের উপর হামলা চালায়। এক পর্যায় রিজু পালানোর চেষ্টা করলে সন্ত্রাসিরা চাইনিজ কুড়ালসহ ধারালো অস্ত্র দিয়ে তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে ও রড দিয়ে আঘাত করে। পরে তাদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে সন্ত্রাসিরা পালিয়ে যায়। খবর পেয়ে রিজু পরিবারের লোকজন ঘটনাস্থলে গিয়ে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করায়।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সালমান সিরাজ রিজু অভিযোগ করেন, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি ছাত্রদল ও ছাত্রশিবির ক্যাডারদের পীরগঞ্জ উপজেলা ছাত্রলীগে যোগদান করিয়ে তাদেরকে দিয়ে বিভিন্ন ধরনের সন্ত্রাসি ও সংগঠন বিরোধী অপরাধ কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। তার নির্দেশেই ওইসব ছাত্রলীগ নামধারী ছাত্রদল ও ছাত্রশিবিরের ক্যাডাররা আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়েছে। তিনি আরও বলেন, আগামী সেপ্টেম্বর মাসে পীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সম্মেলনে আমি সভাপতি প্রার্থী। আমার তেমন কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় আমাকে ছাত্রলীগ থেকে নিশ্চিহ্ন করার জন্য আমার উপর এই হামলা চালানো হয়েছে। তিনি দোষীদের দল থেকে বহিস্কারসহ গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অর্থপেডিক্স বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগি অধ্যাপক ডাঃ শফিকুল ইসলাম জানান, রিজুর মাথায় ও শরীরের আঘাতগুলো গুরুতর। সে আশংকামুক্ত কিনা তা জানতে আরও সময় লাগবে।
পীরগঞ্জ থানার ওসি রেজাউল করিম জানান, রিজুকে হত্যা প্রচেষ্টার অভিযোগে মামলা হয়েছে। আসামিদের গ্রেফতার অভিযান চলছে। কিন্তু সবাই এলাকা ছেড়ে পালিয়েছে। তাই তাদের গ্রেফতার করা সম্ভব হচ্ছে না।
এ ব্যাপারে অভিযুক্ত রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনির সাথে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, পূর্ব বিরোধের জের ধরে রিজু আহত হয়েছেন। এর সঙ্গে ছাত্রলীগের নেতৃত্ব কিংবা আধিপত্য বিস্তারের কোন সম্পর্ক নেই। তিনি জানান, পীরগঞ্জে ছাত্রলীগের কমিটি আমরা বিলুপ্ত ঘোষণা করেছি। আগামী সেপ্টেম্বর মাসে নতুন কমিটি গঠন করা হবে।

পুরোনো সংবাদ

রংপুর 4003633399563720750

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item