নীলফামারীতে স্বাস্থ্য সেবার মান উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২২ আগষ্ট॥
নীলফামারী আধুনিক সদর হাসপাতালে স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সেবাদাতা ও সেবা গ্রহীতাদের মতবিনিময় সভা করেছেন সচেতন নাগরিক কমিটি (সনাক)।
আজ সোমবার বিকালে হাসপাতালের চত্তরে সনাকের সভাপতি এসএম শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. আব্দুর রশিদ।
এ সময় উপস্থিত ছিলেন, নীলফামারী আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. হাসিনুর রহমান, স্বাধীনতা চিকিৎসক পরিসদের (স্বাচিব) সাধারন সম্পাদক মজিবুল হাসান চৌধুরি শাহিন, সনাকের সহসভাপতি নাসিমা আকতার, সনাকের এরিয়া ম্যানেজার সাজেদুর রহমান ও সাংবাদিক তাহমিন হক ববি প্রমুখ।
মতবিনিময় সভায় বক্তরা বলেন, হাসপাতালে সেবার মান উন্নয়নে সরকার প্রচুর ঔষধ সরবারহ করে থাকেন। যা ইনডোর ও আউটডোরসহ রোগীর  চিকিৎসার কাজে ব্যবহার হচ্ছে।
তবে নীলফামারী আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার হাসিনুর রহমান বলেন, চিকিৎসক সংকটের কারনে শতভাগ চিকিৎসা সেবা নিশ্চিত করা সম্ভব হচ্ছে না।
তিনি বলেন, যেখানে ২১জন ডাক্তার থাকার কথা সেখানে শুধুমাত্র ডাক্তার রয়েছে ৪ জন। এখনও ১৭জন ডাক্তারের পদ শুন্য রয়েছে। কিভাবে সম্ভব ১০০ শয্যার একটি হাসপাতালে শতভাগ সেবা  নিশ্চিত করা। এছাড়াও রয়েছে আউটডোরের রোগীর চাপ যা দিন দিন বেড়েই চলছে।
অনুষ্ঠানের প্রধান অতিথি ও সিভিল সার্জন ডা. আব্দুর রশিদ চিকিৎসক সংকটের কথা স্বীকার করে বলেন, অতি দ্রুত সময়ের মধ্যে এ সংকট কেটে যাবে। আশা করছি শুন্য পদে ডাক্তার নিয়োগের প্রক্রিয়া চলছে। অতি শীঘ্রই তা সমাধান করা হবে।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 6892896256942117360

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item