কষ্ট লাঘবে বাঁশের সাঁকো

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৮ আগষ্ট॥
যমুনেশ্বরী ছোট নদীর উপর সেতু না থাকায় নীলফামারীর টুপামারী ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের মানুষজন এবার বাধ্য হয়ে নিজেরাই বাঁশের সাঁকো তৈরী করে তাদের চলাচলে দুর্ভোগ লাঘব করতে বাধ্য হলো।
এতোদিন নদীতে পানি ছিল না। এখন পানি বৃদ্ধি পেয়েছে। ফলে নদীপাড় হয়ে চলাচল করা অসম্ভব হয়ে পড়ে। তাই এলাকাবাসী বাধ্য হয়ে স্থানীয়দের উদ্যোগে ৮০ ফিট বাঁশের সাঁকো নির্মাণ করেছে।
সাঁকো নির্মাণের উদ্যোক্তা রফিকুল ইসলাম নেন্দু গনমাধ্যমকে জানান গ্রামের যুমেনশ্বরী ছোট নদীর উপর একটি ব্রীজ দাবি করে পাইনি আমরা। বর্ষার সময় বুক ভরা পানি পেরিয়ে চলাচল করা কস্টসাধ্য হয়ে পড়ে। চেয়ারম্যান মেম্বাররা দেখেও দেখেনা। তাই স্থানীয়দের সহযোগিতায় সাঁকোটি তৈরি করা সম্ভব হয়েছে। যে যেভাবে পেরেছেন এগিয়ে এসেছেন। কেউবা বাঁশ, কেউবা শ্রম আর কেউবা অর্থ দিয়ে সহযোগিতা করেছেন। ১৫ দিন ধরে  সাঁকোটি নির্মাণ করা হয়। এটি নির্মাণে প্রায় ২০ হাজার টাকা খরচ হয়েছে বলেও জানান তিনি।
এ ব্যাপারে টুপামারী ইউনিয়নের যুবলীগ নেতা আবুল কাশেম শাহ জানান, যতদিন ওই সেতুটি সরকারিভাবে নির্মাণ করা হবে না ততদিন পর্যন্ত বাঁশের সাঁকোর সংস্কারের খরচ তিনি বহন করবেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 3141961534749893167

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item