নীলফামারীতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৫ আগষ্ট॥
যথাযোগ্য মযার্দায় নীলফামারী জেলা জুড়ে পালিত হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। সরকারি, বেসরকারি, আওয়ামী লীগ ও তার সকল অঙ্গসংগঠন, জেলা জজ শীপ, জেলা রেজিষ্ট্রার অফিস, শিশু একাডেমি, ইসলামী ফাউন্ডেশন, মহিলা বিষয়ক অফিস নানান কর্মসুচির মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়েছে। এর মধ্যে জেলা জজ কোট ও জেলা রেজিষ্টার অফিসে স্বেচ্ছায় রক্ত দান কর্মসুচি চলেছে দিনভর।
এদিকে দিবসটি পালনে আজ সোমবার ১৫ আগষ্ট সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। সকাল সাড়ে ৯টায় কালো ব্যাজ ধারণ ও জেলা প্রশাসক জাকীর হোসেনের নেতৃত্বে শোক র‌্যালি বের করা হয় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ হতে।
শোক র‌্যালী শেষে জেলা শিল্পকলা একাডেমীতে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পু®পস্তবক অর্পণ করা হয়।
অর্পণ শেষে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ,জে,এম এরশাদ আহসান হাবিবের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জাকীর হোসেন। বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, পুলিশ সুপার জাকির হোসেন খান, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী প্রমুখ।অপর দিকে, নীলফামারী জেলা ও দায়রা জজ আদালতের কর্মকর্তা ও কর্মচারীরা কোট চত্বরে দিবসটি পালনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®পস্তবক অর্পণ করা হয়। সেখানে বার লাইব্রেরীর হলরুমে জেলা ও দায়রা জজ মাহমুদুল কবীরের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চিফ জুডিশিযাল ম্যাজিষ্ট্রেট শেখ নাসিরুল হক, আইনজীবি সমিতির সভাপতি আলিমুদ্দিন বসুনিয়া, পিপি অক্ষয় কুমার রায় প্রমুখ। আলোচনা সভা শেষে সেখানে স্বেচ্ছায় রক্তদান কর্মসুচি করা হয়। 
অন্য দিকে জেলা রেজিস্ট্রার অফিসে জেলা রেজিস্টাড আব্দুস সালাম প্রামানিকের নেতৃত্বে সেখানে আলোচনা সভা শেষে স্বেচ্ছায় রক্তদান কর্মসুচি পালন করা হয়। এ ছাড়া হিন্দু কল্যানট্রাস্ট পক্ষে স্থানীয় কালিমন্দির চত্বরে দুপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এদিকে বিকাল ৩টায় জেলা শিশু একাডেমীতে শোক দিবসের আলোচনা সভা, রচনা লিখন ও চিত্রাংকন প্রতিযোগিতা শেষে মিলাদ মাহফিল ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিকাল ৪টায় জেলা মহিলা বিষয়ক অফিসে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহাজাদীর সভাপতিত্বে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 431191664286793211

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item