নিউইয়র্কে গুলিতে ইমামসহ ২ বাংলাদেশি নিহত

ডেস্কঃ
যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে মসজিদ থেকে ফেরার পথে এক ইমামসহ ২ বাংলাদেশি দুর্বৃত্তদেও গুলিতে নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার দুপুরে জোহরের নামজের পর নিউইয়র্ক সিটির ওজনপার্কে ‘আল ফোরকান জামে মসজিদ’-এর কাছে এ ঘটনা ঘটে।
নিহতদের মধ্যে মাওলানা আলাউদ্দিন আখনজি (৫৫) ছিলেন ওই মসজিদের ইমাম। নিহত অপর ব্যক্তি থেরাউদ্দিন (৬৪) তার প্রতিবেশী। অবশ্য স্থানীয় গণমাধ্যমে তারা মিয়াকে ইমামের সহকারী বলা হচ্ছে।
পুলিশ জানিয়েছে, দু’জনকে পেছন থেকে মাথায় গুলি করে অজ্ঞাত এক ব্যক্তি। বেশ কাছ থেকে গুলি করা হয়। আলাউদ্দিন আখনজি ঘটনাস্থলে নিহত হন। হাসপাতালে নেয়ার পর মারা যান তারা মিয়া।
নিউইয়র্ক পুলিশের ডেপুটি ইন্সপেক্টর হেনরি সাউটনার সাংবাদিকদের জানিয়েছেন, এই হত্যাকাণ্ডের উদ্দেশ্য এখনো স্পষ্ট নয়। তবে তারা ঘটনাটিকে ‘বিদ্বেষপূর্ণ অপরাধ’ (হেইট ক্রাইম) হিসেবে বিবেচনা করছে।
হত্যাকাণ্ডের পেছনে ডাকাতির সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না পুলিশ। কারণ, নিহত দুজনের পকেটে কয়েকশ’ ডলার পাওয়া গেছে। ঘটনার সময় আলাউদ্দিন আখনজি ও তারা মিয়ার পরনে ইসলামী পোশাক ছিল। তাদের মাথায় ছিল টুপি।
দুজনের নিহত হওয়ার খবর বাঙালি অধ্যুষিত ওজোন পার্ক এলাকায় ছড়িয়ে পড়লে সেখানে অনেক লোক জমায়েত হয়। তাদের কেউ কেউ মনে করেন, এই ঘটনার পেছনে মুসলিমবিদ্বেষী মনোভাব কাজ করে থাকতে পারে।
পুলিশ কর্মকর্তা সাউটনার জানিয়েছেন, তারা সিসিটিভির ফুটেজ সংগ্রহ করেছে। হত্যাকারী হিসেবে তারা এক যুবককে শনাক্ত করেছে। ফুটেজ অনুসারে, হত্যাকারীর পরনে ছিল কালো রঙের গেঞ্জি ও হাফ প্যান্ট। পেছন দিক থেকে গুলি করে সে দ্রুত সরে পরে।
হত্যার ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ ব্যাপারে কারও কাছে কোনো তথ্য থাকলে তা পুলিশকে জানাতে অনুরোধ করা হয়েছে।
আলাউদ্দিন আখনজি মাত্র ২ বছর আগে ওই মসজিদের ইমামের দায়িত্ব নিয়ে বাংলাদেশ থেকে আসেন। ছেলের বিয়ে উপলক্ষে সপ্তাহখানেক পরে তার দেশে আসার কথা ছিল।
স্থানীয় বাংলাদেশিরা বলছেন, আলাউদ্দিন আখনজি অত্যন্ত জনপ্রিয় ইমাম ছিলেন। তার নিহত হওয়ার ঘটনায় স্থানীয় বাংলাদেশিদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এ ঘটনায় বিক্ষোভও হয়েছে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 2831147556205280614

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item