শ্মশান ও কালিমন্দিরের রাস্তা দখল মরদেহ নিয়ে বিক্ষোভ সড়ক অবরোধ

মর্তুজা ইসলাম,জলঢাকা প্রতিনিধিঃ
শ্মশান ও কালিমন্দিরের রাস্তা দখল করে বাধা সৃস্টিতে মরদেহ নিয়ে শ্মশানে যেতে না পারায় নীলফামারীর জলঢাকা পৌর এলাকায় বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে হিন্দু সম্প্রদায়ের শতশত মানুষজন। আজ মঙ্গলবার দুপুর দুইটা হতে মরদেহ নিয়ে বিক্ষোভকারীরা ডালিয়া,জলঢাকা ও রংপুর সড়ক অবরোধ করে রাখে। ফলে ওই পথে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে স্থানীয় আওয়ামী লীগের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তাফা, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল হক প্রধান ও জলঢাকা থানার ওসি মোস্তাফিজার রহমানের হস্তক্ষেপে আন্দোলনকারীরা বিকাল ৫টায় সড়ক অবরোধ তুলে নেয়। পাশাপাশি নেতৃবৃন্দের সহায়তায় মরদেহ শ্মশানে নিয়ে দাহ করা হয়।
উক্ত শ্মশান ও কালিমন্দিরের সভাপতি বিমল চন্দ্র রায় অভিযোগ করে জানায় জলঢাকা পৌর এলাকার কেন্দ্রীয় মহা শ্মশান ও কালিমন্দিরের চলচলের পথটি পানি উন্নয়ন বোডের।
ওই চলাচলের পথের সাথে জলঢাকার জিয়া চৌধুরী ও রফিকুল ইসলাম নামের দুই  ব্যাক্তি  জমি রয়েছে। ওই দুই ব্যাক্তি তাদের ব্যাক্তিগত জমি সহ শ্মশানের চলাচলের রাস্তাও দখল করে সেখানে ঘর উত্তোলন করে বাধার সৃস্টি করে।
এ অবস্থায় সোমবার রাতে জলঢাকার মুদিপাড়ার হোটেল শ্রমিকদের প্রতিষ্ঠা সভাপতি বিনয় কুমার রায় (৭৫) বাধ্যক জনিত রোগে পরলোকগমন করেন। তার মরদেহ দাহ করার জন্য মঙ্গলবার দুপুরে হিন্দু সম্প্রদায়ের লোকজন উক্ত শ্মশানে প্রবেশের পথ না পাওয়ায় তারা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করতে বাধ্য হয়।
জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল হক প্রধান জানান ঘটনাটি মর্মান্তিক। ঘটনাস্থলে গিয়ে স্থানীয় সংসদ সদস্য ও থানার ওসি সহ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়। তিনি অচিরেই শ্মশান ও কালিমন্দিরের চলচলের জন্য জমি অধিগ্রহন করে পথ তৈরীর আশ্বাস প্রদান করেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 3203001275297469740

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item