৬ মাসের মধ্যে ক্যাম্পাসকে সেশন জট মুক্ত করার ঘোষনা ইবি ভিসির

হুমায়ুন কবীর জীবন,ইবি সংবাদদাতা

সংক্ষিপ্ত উন্নয়ন ও পরিকল্পনার অংশ হিসেবে আগামী ৬ মাসের মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণ সেশন জট মুক্ত ক্যাম্পাস গড়ার অঙ্গীকার করেছেন বিশ্ববিদ্যালয়ের নব নিযুক্ত ভিসি প্রফেসর ড. হারুন-উর-রাশিদ আসকারী। সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক সংগঠন, অনুষদীয় ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় সভাপতি, অফিস প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী সমিতি, ইবি সাংবাদিক সমিতি ও প্রেস ক্লাবের সদস্যবৃন্দসহ বাংলাদেশ ছাত্রলীগ, বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয় আপনাকে কি দিয়েছে, সে প্রশ্ন বড় নয় - আপনি বিশ্ববিদ্যালয়কে কি দিয়েছেন তার উত্তর খুঁজতে হবে। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি, ট্রেজারারসহ সকলকে সাথে নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়কে একটি বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে করে গড়ে তোলার আহবান জানান তিনি।

 তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় যে ইমেজ সংকটে ভুগছে তা নিরসন এবং বিশ্ববিদ্যালয়কে জঙ্গি মুক্ত রাখতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফের পরিচালনায় অন্যান্যের মধে প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান, নব নিযুক্ত ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, সাবেক প্রো-ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এমতাজ হোসেন, ধর্মতত্ব অনুষদের ডিন প্রফেসর ড. এবিএম ফারুক, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. রুহুল আমিন, প্রফেসর ড. আবুল কালাম পাটওয়ারী, প্রফেসর ড. আনম রেজাউল করিম, প্রফেসর ড. রুহুল কে এম সালেহ্,  প্রফেসর ড. আলীনুর রহমান, প্রফেসর ড. মো. জাকারিয়া রহমান, প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, প্রফেসর ড. মো. মাহবুবুল আরফিন বক্তব্য রাখেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. আনোয়ার হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক সংগঠন, অনুষদীয় ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় সভাপতি, সকল অফিস প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী সমিতি, ইবি সাংবাদিক সমিতি ও প্রেস ক্লাবের সদস্যবৃন্দ, ইবি শাখা ছাত্রলীগসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে, মুক্ত বাংলায় পুস্পার্ঘ্য অপর্ণের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে নতুন নিয়োগ প্রাপ্ত ভিসি প্রফেসর ড. হারুন-উর-রাশিদ আসকারী ও ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা যাত্রা শুরু করেছেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7799819285391289328

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item