ইবিতে প্রগতিশীল ছাত্র জোটের জঙ্গি বিরোধী আলোচনা

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে গ্রগতিশীল ছাত্র জোটের ব্যানারে জঙ্গি বিরোধী আলোচনা সভা করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। “সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে গণ প্রতিরোধ গড়ে তুলুন” স্লোগানকে কেন্দ্র করে মঙ্গলবার বেলা ১১টার দিকে ফলিত বিজ্ঞান অনুষদের পূর্ব পাশ্বে দলীয় টেন্টে তারা এ আলোচনা সভা করেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি সুশান্ত ওঝার সভাপতিত্বে ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাজমুস শাফিনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এম এম রাশিব রহমান।

এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ^বিদ্যালয় সংসদের দপ্তর সম্পাদক মারুফ ওহাব ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ইসলামী বিশ^বিদ্যালয় শাখার সদস্য শামসুল ইসলাম মারুফ।

এসময় বক্তারা বলেন, ১ জুলাই গুলশানের ‘হলি আর্টিজান’ রেস্টুরেন্টে বিদেশি নাগরিকসহ ২২ জনকে নৃশংসভাবে হত্যার রেশ না কাটতেই ৭ জুলাই ঈদের দিন সকালে কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাতে জঙ্গীগোষ্ঠির হামলা জনগণকে ক্ষুব্ধ ও আতঙ্কিত করেছে। এর আগে একের পর এক মুক্তমনা লেখক-প্রকাশক-শিক্ষক-সাংবাদিক হত্যা, মসজিদ-মন্দিরের ইমাম-পুরোহিতসহ সারাদেশে ধারাবাহিকভাবে হত্যাকা- সংগঠিত হয়েছে।

প্রকৃত দোষীদের খুঁজে বের করে শাস্তি দেয়ার পরিবর্তে দোষারোপের অসুস্থ রাজনীতি চলছে সরকার ও বিরোধী বুর্জোয়া দলের মধ্যে। এর ফলে প্রকৃত অপরাধীরা ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে।

এসময় ইবি ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক মারুফ ওহাব, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সদস্য শামসুল আলম প্রমূখ তাদের বক্তব্যে জঙ্গি-সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে তাদের শক্তিশালী অবস্থানের কথা তুলে ধরেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি লিটন চন্দ্র রায়সহ উভয় সংগঠনের নেতৃবৃন্দ।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3195716057282628797

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item