পীরগঞ্জে নবগঠিত পৌরসভার ১ম নির্বাচনী আমেজ তুঙ্গে

মামুনুর রশিদ মেরাজুল, পীরগঞ্জ, রংপুর:
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী মহোদয়ের তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পিতৃভূমি ও জাতীয় সংসদের মাননীয় স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর নির্বাচনী আসন রংপুরের পীরগঞ্জে নবগঠিত পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে ১ম নির্বাচনে প্রার্থী, সমর্থক ও পৌরবাসীর ব্যাপক উৎসাহ-উদ্দীপনা নির্বাচনকে উৎসবে পরিণত করেছে। পৌর এলাকা ছাড়াও সমগ্র পীরগঞ্জে নির্বাচনী আমেজ এখন তুঙ্গে। মেয়র প্রার্থীসহ ওয়ার্ড কমিশনার ও সংরক্ষিত কমিশনার প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের বৈচিত্রপূর্ণ প্রচারণায় সরগরম থাকছে পৌর এলাকা। আগামী ৭ আগষ্ট অনুষ্ঠিতব্য নির্বাচনে পৌর মেয়র পদে বাংলাদেশ আওয়ামীলীগের প্রার্র্থীর সঙ্গে বিএনপি’র ও ২ জন স্বতন্ত্রপ্রার্থী প্রতিদ্বন্দিতা করছে। জাতীয় পার্টি কোন প্রার্থী না দিয়ে আওয়ামীলীগের প্রার্থীকে সমর্থন দিয়েছে। ১৩ টি মৌজা নিয়ে গঠিত এই পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় নৌকা প্রতীক নিয়ে পৌর মেয়র পদে প্রার্থী হয়েছেন সজীব ওয়াজেদ জয়ের চাচাতো ভাই আবু ছালেহ মো: তাজিমুল ইসলাম শামীম। তিনি পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের নির্বাচিত সাধারণ সম্পাদক  ও উপজেলার সুপরিচিত ও জননন্দিত একজন ব্যক্তিত্ব।
পৌর এলাকার বিভিন্ন  পেশাজীবী ও সর্বস্তরের পৌরবাসীর সাথে আলাপে দেখা যায়, তাজিমুল ইসলাম শামীম সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে রয়েছেন ও প্রতিদিন এই ব্যবধান বৃদ্ধি পাচ্ছে। গণমানুষের নেতা হিসেবে তিনি ভোটারদের মন জয় করে নিয়েছেন। কৃষক শ্রমিক, ব্যবসায়ীসহ সকলে আওয়ামীলীগের প্রার্থীকে অনেকটা এগিয়ে রেখেছেন।
৭ আগস্ট অনুষ্ঠিতব্য পৌর নির্বাচন প্রসঙ্গে ৭ নং ওয়ার্ডের মাহবুব আলম জানান, পীরগঞ্জ পৌরবাসী পীরগঞ্জকে জেলা হিসেবে দেখতে চায়। জেলা বাস্তবায়নের জন্য পীরগঞ্জ পৌরসভার ব্যাপক উন্নয়ন প্রয়োজন। মাননীয় প্রধানমন্ত্রী  মনোনীত বাংলাদেশ আওয়ামীলীগের মেয়র প্রার্থী তাজিমুল ইসলাম শামীম নির্বাচিত হলেই তা সম্ভব হবে। ফুটবলের দ্বাদশ খেলোয়াড়ের মতো অন্যান্য প্রার্থীদের পক্ষে উন্নয়নে ভূমিকা রাখা কঠিন হবে। তাই তিনি ধারণা করছেন, পৌরবাসী সঠিক সিদ্ধান্ত নিয়ে তাজিমুল ইসলাম শামীমকে নির্বাচিত করবেন এবং ইনশাল্লাহ সমগ্র পীরগঞ্জবাসী প্রত্যক্ষ ও পরোক্ষভাবে উন্নয়নের সুফল ভোগ করবে। পৌর এলাকার বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ বলেন, পৌর মেয়র পদে তাকেই নির্বাচিত করা প্রয়োজন যার মাধ্যমে পৌরসভার উন্নয়ন তরান্বিত হবে। পীরগঞ্জ উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান  ভাইস চেয়ারম্যান ও পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি  মো: মোনায়েম সরকার মানু নবগঠিত পৌরসভার উন্নয়নের স্বার্থে তাজিমুল ইসলাম শামীমকে নির্বাচিত করতে সকলকে অনুরোধ করেন। 

পুরোনো সংবাদ

রংপুর 7306749313920252733

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item