ডোমারে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়মের অভিযোগের তদন্ত

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ

নীলফামারীর ডোমার উপজেলার বামুনিয়া পাটোয়ারীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহিদা বানু (বেনু)’র বিরুদ্ধে ১০৯ জনের স্বাক্ষরিত অনিয়ম ও দূর্নিতির অভিযোগের তদন্ত শুরু হয়েছে ॥ আজ সোমবার দুপুর দুটায় উপজেলার বামুনিয়া ইউনিয়নের পাটোয়ারীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক ম্যানেজিং কমিমটির সদস্য ও শত শত এলাকাবাসীর উপস্থিতিতে তদন্ত করেছে দুই সদস্য বিশিষ্ট তদ›ত কমিটি ।উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে ১০৯ জনের স্বাক্ষরিত  অভিযোগপত্রে সুত্রে জানা গেছে,গত  ১৯ জুলাই উপবৃত্তির টাকা প্রদানে অভিভাবকদের নিকট থেকে জোড়পূর্বক ১০০ টাকা আদায় করে। এজন্য অনেক ছাত্রছাত্রীদের বইও আটক করে রাখে। “কি জন্য ১০০ টাকা দিতে হবে ”ওই ওয়ার্ডের ইউপি সদস্য মো: আাউয়াল হোসেন  প্রধান শিক্ষকের নিকট জানতে চাইলে তাকেও গালমন্দ ও  ধমক দিয়ে স্কুল থেকে বের করে দেন প্রধান শিক্ষক। এসময় বিদ্যালয়ে উত্তেজনাও সৃষ্টি হয়েছিল। তিনি বিদ্যালয় মেরামতের স্লিপ বিলের ৪০ হাজার টাকা উত্তোলন করে আত্মসাৎ করে এবং তিনি নিয়মিত স্কুলেও উপস্থিত থাকেন না  বলে অভিযোগে উল্লেখ রয়েছে।
ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহিদা বানু (বেনু)’ জানান, উপবৃত্তির ১০০ টাকা নেওয়ার কথা ভিত্তিহীন বলে দাবী করেন।তবে তিনি বিদ্যালয় মেরামতের স্লিপ বিলের ৪০ হাজার টাকা উত্তোলন করে আত্মসাৎ করার বিষয়ে কয়েকবার কথা বললে তিনি এড়িয়ে যান ।
এ ছাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা  বরাবরে তিনি লিখিত অভিযোগে  জানান,কয়েকজন অভিভাবক  উপস্থিত না থাকায় তাদের উপবৃত্তির  টাকা ব্যাংক ফেরত নিয়ে যায় ।ইউপি সদস্য আওয়াল এই অবিলিকৃত টাকা দাবী করেন ।কথা কাটাকাটির এক পর্যায়ে চেয়ার তুলে তেড়ে আসেন ।অশালিন ভাষা প্রয়োগ করেন ।হুমকি প্রদান করেন ।
সংশ্লিষ্ট এলাকার ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য গোলাপী বেগম জানান,দ্বিতীয় শ্রেনীর ছাত্রী সানী আকতারের মা লাকী বেগম তার বিরুদ্ধে তদন্ত কমিটির নিকট সাক্ষী দিতে আসায়  সবার সামনে চড় উঠাইছে,সত্য কথা বললে যদি মারপিট করে এটা ঠিক না ।
এ ব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিমটির সভাপতি এমদাদুল হক জানান,বিদ্যালয়ে উত্তেজনার সতত্য স্বীকার করলেও উপবৃত্তির ১০০ টাকা নেওয়ার কথা ভিত্তিহীন বলে দাবী করেন।তবে তিনি আরো জানান, স্লিপের ৪০ হাজার টাকার মধ্যে অভিযোগের আগে ১০/১২ হাজার টাকার মাল কিনেছেন,অভিযোগের পরে তদন্তের আগে বাকী টাকার মাল কিনেছেন ।আমি অনেকবার এটিও স্যার কে বলেছি তাকে বদলি করতে ।উনি বলেন উপরে অভিযোগ করেন ।
সহকারী শিক্ষা অফিসার ও তদন্ত কারী কর্মকর্তা সোহেল পারভেজ ও রাকিবুল ইসলাম জানান, সবার লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত রির্পোট তৈরী করে উধ্বর্তন কর্তৃপক্ষের নিকট পাঠাব ,তারা ব্যবস্থা নেবে ।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8636058171158439163

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item