ডিমলায় বিশ্ব মাতৃ দুগ্ধ সপ্তাহ ২০১৬ পালন

জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ঃ

‘‘শিশুকে মায়ের বুকের দুধ খাওয়ানো টেকসই উন্নয়নের চাবিকাঠী’’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারী ডিমলা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজনে এবং ল্যাম্ব ঝঐঙড প্রজেক্ট ও ব্র্যাক এর সহযোগীতায় ৪ আগষ্ট সকালে ল্যাম্ব ও ব্র্যাকের সকল কর্মকর্তা ও মাঠ পর্যায়ে সকল কর্মচারী বৃন্দ মিলে এক বণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা কমপ্লেক্স ভবনে আবাসিক মেডিকেল অফিসার ডা: রাশেদুজ্জামান রাশেদ-এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মকবুল হোসেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজরুল ইসলাম টেকনিক্যাল কো-অর্ডিনেটর ল্যাম্ব SHOW প্রকল্প ডিমলা, তন্ময় কুমার সরকার সিনিয়র উপজেলা ম্যানেজার (HNPP) ব্র্যাক, দীপঙ্কর বসাক মনিটরিং ইনফরমেশন এন্ড ডকুমেন্টেশন কো-অর্ডিনেটর ল্যাম্ব SHOWপ্রজেক্ট , মনোরঞ্জন রায় (এফ.সি) ল্যাম্ব SHOWপ্রজেক্ট, নাছিমা খাতুর (এফ.সি) ল্যাম্ব SHOWপ্রজেক্ট।


সভায় স্বাগতিক বক্তব্য রাখেন- উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ লোকমান হোসেন। সভায় বক্তাগণ জন্মের পর হতেই প্রত্যেক শিশুকে পরবর্তী ৬ মাস পর্যন্ত শুধু মাত্র মায়ের বুকের দুধ এবং পরবর্তীতে ২ বছর পর্যন্ত মায়ের বুকের দুধের পাশাপাশি বাড়তি খাবার দেওয়া পরমর্শ প্রদান করেন। এ ক্ষেত্রে মায়ের দুধের উপকারিতা সম্পর্কে মাঠ পর্যায়ে সভা, সেমিনার ও উঠান বৈঠকের মাধ্যমে সকলকে জন সচেতনতা বৃদ্ধির জন্য আহ্বান করেন।

মাতৃ দুগ্ধ সপ্তাহ পালন উপলক্ষে সঠিক সহযোগীতার জন্য উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও ল্যাম্ব এবং ব্র্যাক ডিমলা এর সকল কর্মীদের আন্তরিক ধন্যবাদ প্রদানের মাধ্যমে সভার কার্যক্রমের সমাপ্তি ঘোষনা করা।
অনুষ্ঠান পরিচালনায় ছিলেন অজিত কুমার সিংহ রায় (MTEPI), ডিমলা।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 8112515480062862626

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item