জাতীয় ভিটামিন ক্যাম্পেইনে নীলফামারীতে মতবিনিময় সভা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৪ জুলাই॥  
“ভিটামিন ”এ” খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান” প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় নীলফামারীতেও আগামী ১৬ জুলাই জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন  অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে নীলফামারীতে জেলা পর্যায়ে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।  আজ বৃহস্পতিবার  সকাল ১১টায় সদর আধুনিক হাসপাতালের সম্মেলন কক্ষে এই মতবিনমিয় সভা অনুষ্ঠিত হয়।
নীলফামারীর সিভিল সার্জন ডাঃ আব্দুর রশিদের সভাপতিত্বে সভায় জানানো হয় এবার এ জেলার ৬টি উপজেলা ও ৪টি পৌরসভা এলাকায়  ৬ থেকে ১১ মাস বয়সী ২৬ হাজার ২৫৫ জন শিশু এবং এক   বছর থেকে ৫ বছর বয়সী ২ লাখ ৪৭ হাজার ৩৭৮ জন শিশুকে ভিটামিন ”এ” খাওয়ানো হবে। এরমধ্যে আবার ৬ থেকে ১১ মাস বয়সী ৩১৬ জন ও ১ বছর থেকে ৫ বছর   বয়সী ৭০৫ জন প্রতিবন্ধী শিশু রয়েছে।
আগামী ১৬ জুলাই সকাল আটটার থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলা জুড়ে এক হাজার ৬৬০টি কেন্দ্রে জাতীয় ভিটামিন ”এ” ক্যাম্পেইন চলবে। এ জন্য ১৮৯ জন সুপারভাইজার ও ৪ হাজার ৯৮০ জন স্বেচ্ছাসেবক কর্মী দায়িত্ব পালন করবে।
মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিবার পরিকল্পনার উপ পরিচালক আফরোজা বেগম, সদর উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সিরাজুল ইসলাম, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ মনিরুজ্জামান, ডাব্লু এইচও ডাঃ মিজানুর রহমান,ডাঃ আবু নাঈম আকন্দ, জেলা সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের সোহেল, ইউনিসেফ প্রতিনিধি সানিয়া ইসলাম খন্দকার। মতবিনিময় সভায় বিভিন্ন গণমাধ্যমের ৫০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 3369684023019915474

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item