সৈয়দপুর রেলওয়ে কারখানায় ক্রেন থেকে পড়ে শ্রমিক নিহত

ইনজামাম-উল-হক নির্ণয় নীলফামারী ০৩ জুলাই॥
সৈয়দপুর রেলওয়ে কারখানায় ক্রেন থেকে  উপর থেকে পড়ে গিয়ে দুর্ঘটনায় এক শ্রমিক নিহত ও অপর আরেক শ্রমিক গুরুতর আহত হয়েছেন। নিহত শ্রমিকের নাম মামুনুর রশীদ (৪৭)। আহত শ্রমিক মোজাম্মেল হক মোজামকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আজ রবিবার  সকাল দশটার  দিকে রেলওয়ে কারখানার বগি শপে ক্রেন সার্ভিসিং কালে মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে।
কারখানার সংশ্লিষ্ট সূত্রে জানা যায় রবিবার থেকে সৈয়দপুর রেলওয়ে কারখানায় ঈদুল ফিতরের ছুটি শুরু হয়। কিন্তু ঈদের ছুটির মধ্যেও কারখানায় বগির শপে ওভারটাইম (অতিরিক্ত কর্মঘণ্টা) হিসেবে বগি মেরামতের কাজ চলছিল। এ সময় কারখানার ক্রেন শপের শ্রমিক ফিটার মামুনুর রশীদ ও ফিটার মোজাম্মেল হক মোজাম বগি শপে এসে যথাক্রমে ১০ নম্বর এবং ১১ নম্বর ওভারহেড ক্রেন সার্ভিসিংয়ের কাজ করছিলেন। এ সময় ক্রেনের ওপরে থাকা শ্রমিক মামুনুর রশীদ ও মোজাম্মেল হক মোজাম আকস্মিক নিচে পড়ে যান। ধারনা করা হচ্ছে বিদ্যুৎপৃষ্ট হয়ে তারা দুজন ক্রেন থেকে নিচে পড়ে যায়।
গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে সৈয়দপুর রেলওয়ে হাসপাতালে নেওয়া হয়। সেখানে মামুনুর রশীদের মৃত্যু হয়। নিহত শ্রমিক দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার নওখৈর হাশিমপুর গ্রামের মৃত. আবুল বাশারের ছেলে।
আহত অপর শ্রমিক মোজাম্মেল হক মোজামকে (৪৫) উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। সে সৈয়দপুরের খোর্দ্দ বোতলাগাড়ী গ্রামের বাসিন্দা।
সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) নূর আহাম্মদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 1153871639752242319

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item