সৈয়দপুরে ভূয়া ডেপুটি জেলার আটক

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৭ জুলাই॥
নীলফামারী জেলা কারাগারের ডেপুটি জেলার পরিচয় দানকারী এক প্রতারককে গ্রেফতার করেছে নীলফামারীর সৈয়দপুর থানা পুলিশ। ওই ভূয়া ডেপুটি জেলার নিজেকে এসএম জাহাঙ্গীর আলম (৩৮) পরিচয় দেন। শনিবার ( ১৬ জুলাই) রাতে রংপুর নগরের একটি আবাসিক হোটেল থেকে তাকে পুলিশ আটক করে। আজ রবিবার তাকে আদালতের মাধ্যমে নীলফামারী জেলা কারাগারে পাঠানো হয়।
পুলিশ জানায় আটক ব্যাক্তির আসল নাম বাবুল হোসেন। তিনি জয়পুরহাট জেলার খঞ্জনপুর গ্রামের আনজেল আলীরর ছেলে। সে বিভিন্ন স্থানে ভুয়া পরিচয় দিয়ে প্রতারনা করে আসছে।
পুলিশ জানায়, শনিবার সকালে নীলফামারীর সৈয়দপুর ইটভাটা মালিক মোস্তফা ফিরোজের এমবি ব্রিক্স নামের প্রতিষ্ঠানে যান ওই ব্যক্তি। তিনি নিজেকে নীলফামারী জেলা কারাগারের ডেপুটি জেলার পরিচয় দিয়ে ২৫ হাজার ইট ক্রয়ের জন্য দুই লাখ ২০ হাজার টাকা চুক্তি করেন। টাকা দেওয়ার সময় তিনি তার সৈয়দপুর শহরের কদমতলীর বাসায় টাকা পরিশোধ করবেন বলে ভাটা মালিককে জানান। এ সময় তিনি সমস্যার কথা বলে ভাটা মালিকের কাছ থেকে আরও ৩০ হাজার টাকা গ্রহণ করেন। বকেয়া ওই টাকা নেওয়ার জন্য ভাটা মালিক তার প্রাইভেট কারসহ চালককে সঙ্গে নেন।
চালক  কার নিয়ে সৈয়দপুর বাজারে ঢুকলে ওই ব্যক্তি গাড়ি থামিয়ে কাপড় কেনার কথা বলে নেমে যান। কিন্তু দীর্ঘ সময় তিনি ফিরে না আসায় বিষয়টি ভাটা মালিককে জানান কার চালক। এ কথা শোনার পর ভাটা মালিক বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন। পরে তিনি বিষয়টি সৈয়দপুর থানায় অবহিত করলে পুলিশ মোবাইল র্ট্যাকিং করে ওই প্রতারকের অবস্থান নির্ণয় করেন। এরপর  রংপুরের ধাপ এলাকায় মুরাদ কমপ্লে¬ক্সের নর্দান স্টার আবাসিক হোটেলের ৪র্থ তলার ৫নং রুম থেকে ওই ব্যক্তিকে আটক করে সৈয়দপুর থানায় নিয়ে আসা হয়। এ ঘটনায় একটি মামলা হয়েছে।
এ ব্যাপারে সৈয়দপুর থানার ওসি আমিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 2987441193251061102

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item