তারেক জিয়ার বিরুদ্ধে রায় কার্যকরের দাবিতে নীলফামারীতে বিক্ষোভ

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২২ জুলাই॥।
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়ার বিরুদ্ধে উচ্চ আদালতের রায় কার্যকরের দাবিতে নীলফামারী জেলা ছাত্রলীগ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। আজ শুক্রবার সকাল ১১টায় শহরের চৌরঙ্গী মোড়স্থ্য দলীয় কার্যালয় হতে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় দলীয় কার্যালয়ে ফিরে গিয়ে সমাবেশে মিলিত হয়।
বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ , জেলা ছাত্রলীগের সভাপতি সজল কুমার ভৌমিক, সহসভাপতি লেমুন তালুকদার, সাধারন সম্পাদক নোহেল রানা, ছাত্রলীগ নেতা মনিরুজ্জামান আপেল প্রমুখ।। বক্তারা তারেক জিয়াকে জঙ্গি মদদ দাতা আখ্যা দিয়ে দেশে ফিরিয়ে এনে তার বিরুদ্ধে উচ্চ আদালতের রায় দ্রুত বাস্তবায়নের দাবি জানায়। উল্লেখ যে গতকাল বৃহস্পতিবার মুদ্রা পাচারের  মামলার আপিলের রায়ে  বিএনপি নেতা তারেক রহমানকে হাইকোট সাত বছরের কারাদন্ড ও ২০ কোটি টাকার অর্থদন্ডের রায় প্রদান করে। সেই সঙ্গে তারেকের বন্ধু ও ব্যবসায়িক অংশীদার গিয়াসউদ্দিন আল মামুনকেও একই সাজা ও অর্থদন্ড দেয় আদালত। হাইকোটের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাই কোর্ট বেঞ্চ বৃহ¯পতিবার আলোচিত এ মামলার রায় ঘোষণা করে।
বিএনপির চেয়ারপার্সেন খালেদা জিয়ার ছেলে বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক ২০০৮ সাল থেকে যুক্তরাজ্যে রয়েছেন। শেখ হাসিনা হত্যাচেষ্টাসহ দুর্নীতি, রাষ্ট্রদ্রোহ ও মানহানীর অভিযোগে কয়েক ডজন মামলা রয়েছে তার বিরুদ্ধে। আর গিয়াস উদ্দিন আল মামুনের বড় ভাই সাবেক এমপি হাফিজ ইব্রাহিম বিএনপি নির্বাহী কমিটির সদস্য। জরুরী অবস্থার মধ্যে ২০০৭ সালে গ্রেপ্তার হওয়ার পর থেকে মামুন কারাগারেই আছেন।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 2454208628731072200

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item