ভুয়া জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন সনদ তৈরী ৫ ব্যাক্তির ২০ হাজার টাকা জরিমানা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২০ জুলাই॥ 
  কম্পিউটারে জাল ও ভুয়া জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন সনদ তৈরী করে ব্যবসা করার অপরাধে ৫ ব্যাক্তিকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার সকাল ১১টায় নীলফামারী উত্তরা ইপিজেড বাজারে অভিযান চালিয়ে উক্ত ৫ জনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট যোবায়ের হোসেন। এ সময় পুলিশ ও র‌্যাবের একটি দল ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহায়তা করে।
সুত্র মতে দীর্ঘদিন ধরে জেলা সদরের সংগলশী ইউনিয়নে উত্তরা ইপিজেড বাজারে মোটা অংকের টাকার বিনিময়ে জাল জাতীয় পরিচয় পত্র ও জন্ম নিবন্ধন সনদের ব্যবসা করে আসছে একটি চক্র। তারা ১৩/১৪ বছরের কিশোর কিশোরীদের বয়স ওই সব জাল ও ভুয়া জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন সনদের মাধ্যমে বয়স বৃদ্ধি করে ১৯ বা ২০ বছর করে দিয়ে আসছিল। আর এসব জাল ও ভুয়া পরিচয় পত্রে বয়স বৃদ্ধির মাধ্যমে বাল্য বিয়ের ঘটনা ঘটছে।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের  বিচারক যোবায়ের হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন ভ্রাম্যমান আদালত পরিচালনায় সত্যতা প্রমানিত হওয়ায় জন্ম ও মৃত্যু নিবন্ধন আইন ২০০৪ এর ২১(২) ধারা মোতাবেক ওই বাজারের ব্যবসায়ী দিনাজপুরের আরাজী জাহাঙ্গীর নগর গ্রামের ফরহাদ আলীর ছেলে হাবিবুর রহমানের ৫ হাজার, নীলফামারীর জয়চন্ডি গ্রামের সুলতান আলীর ছেলে ওবায়দুর রহমানের ৫ হাজার টাকা,নীলফামারীর সৈয়দপুরের সাবের আলীর ছেলে ওমর ফারুকের ৫ হাজার টাকা, নীলফামারী পাটকামড়ি গ্রামের মৃত জিতু মিয়ার ছেলে আলী আব্বাসের ৩ হাজার টাকা ও নীলফামারী সংগলশী গ্রামের আতিয়ার রহমানের ছেলে এজাজ আহমেদের ২ হাজার সহ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে তারা মুচলেকা দেয় এরপর থেকে এ ধরনের ভুয়া ও জাল জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন সনদ তৈরী করে ব্যবসা করা থেকে বিরত থাকবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 4231866777191902065

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item