নীলফামারীর কিশোরীগঞ্জে পুলিশ-গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা

বিশেষ প্রতিনিধি ১৬ জুলাই॥
নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নের চরকবন্দ গ্রামে পুলিশ- গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় চাদঁখানা ইউপি নবনির্বাচিত চেয়ারম্যান হাফিজার রহমান হাফিকে প্রধান আসামী করে  নামীয় ২০ জন সহ অজ্ঞাত আরো দুইশত জনকে আসামী করে থানায় মামলা হয়েছে। শুক্রবার রাতে কিশোরীগঞ্জ থানার এসআই রায়হান আলী বাদী হয়ে পুলিশের পক্ষে এই মামলা দায়ের করে (মামলা নম্ববর ৯)। এই মামলার পর ওই গ্রামটি পুরুষ শুন্য হয়ে পড়েছে বলে এলাকাবাসী অভিযোগ করেছে।
ঘটনার বিবরনে জানা যায়  ওই গ্রামে ব্যাক্তি মালিকাধীন নর্থ প্লোট্রি ফার্মের নির্মাণ কাজ চলছে। গ্রামবাসীর অভিযোগ কিশোরীগঞ্জ থানার এসআই রায়হান আলীর ক্ষমতায় নির্মানাধীন নর্থ প্লোট্রি ফার্মের লোকজন এলাকার মানুষজনের জায়গাজমি অবৈধভাবে দখল করে নিচ্ছে।
এ অবস্থায় শুক্রবার (১৫ জুলাই ) বিকালে গ্রামের নজু মামুদের পৈত্রিক জমিতে নর্থ প্লোট্রি ফার্মের প্রাচীর নির্মাণ করার সময় গ্রামবাসীর লোকজন বাধাঁ দেয়। এসময় বাঁধা উপক্ষো করে জোরপূর্বক ফার্মের লোকজন প্রাচীর নির্মাণ করতে চাইলে কিশোরীগঞ্জ থানার এসআই রায়হান আলীর নেতৃত্বে একদল পুলিশ গ্রামবাসীর সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় পুলিশ ৪ রাউন্ড রাবার বুলেট ও ৪ রাউন্ড টিয়াল সেল নিক্ষেপ করলে তিন পুলিশ সহ গ্রামের ২৫ জন নারী পুরুষ আহত হয়।
আহতদের মধ্যে পুলিশ কনস্টবল আব্দুল হামিদ, হারুন ও মাহবুব জুয়েল রয়েছে।  অপরদিকে গ্রামবাসীদের মধ্যে হাফিজার রহমান (৫৫),আবদাল হোসেন (৫০), কানু বালা (৪০), অজিফা বেগম (৪৫), আছিয়া বেগম (৪০), ফাতেমা (৫০), নুর বানুসহ (৩৫) সহ প্রায় ২৫ জন আহত হয়। পুলিশের গুলিতে আহত আবদাল হোসেন নামে একজনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে কথা বলার জন্য চেষ্টা করে নর্থ প্লোট্রির পরিচালক টিটু মিয়াকে পাওয়া যায়নি।
তবে সহকারী পুলিম সুপার (সৈয়দপুর সার্কেল) জিয়াউল রহমান বলেন, সেখানে বিরোধপূর্ণ একটি জায়গায় একটি পোল্ট্রি ফার্মের সীমানা প্রাচীর নির্মাণ করার সময় এলাকাবাসী বাধা দেয়।  পরে সেখানে পুলিশ গেলে পুলিশের ওপর হামলা চালায় এলাকাবাসী। এতে তিন পুলিশ সদস্য আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছে। পুলিশ চার রাউ- শর্ট গানের ফাকা গুলি ও চার রাউ- টিআর সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে কোন গ্রামবাসী সেখানে আহত হয়নি। এঘটনায় ২০ জন নামীয় ও অজ্ঞাত ২০০ জনকে আসামী করে পুলিশের পক্ষে একটি মামলা দায়ের করা হয়েছে।
এলাকাবাসী জানায় কিশোরীগঞ্জ থানার এসআই রায়হানের কারনে আজ জমি দখল থেকে সংঘর্ষ হচ্ছে। সুত্র মতে এসআই রায়হানের বুদ্ধিতে ওই ফার্মের পক্ষে সম্প্রতি একটি চাঁদবাজীর মিথ্যে মামলা দায়ের করা হয়। ওই মামলায় গ্রামের ২২ জন এখন জেলা কারাগারে বন্দী রয়েছে। এলাকাবাসী এসআই রায়হানের বিচার দাবি করে।

পুরোনো সংবাদ

নীলফামারী 4204579954342183203

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item