কিশোরীগঞ্জে ইউপি নির্বাচন পরবর্তি সংঘর্ষে আহত ৩০, সংঘর্ষ থামাতে গিয়ে বৃদ্ধার মৃত্যু

ইনজামাম-উল-হক নির্ণয় নীলফামারী ০১ জুলাই॥
ইউপি নির্বাচনের পরবর্তী সৃস্ট বিরোধের জের ধরে দুই ইউপি সদস্য সমর্থকদের মধ্যে সংঘর্ষ থামাতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়নের কমিউনিটি পুলিশিং এর সভাপতি নজিরউদ্দিন আহমেদ(৭০)। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকের দোলাপাড়া গ্রামে ওই সংঘর্ষে উভয়পক্ষের আহত হয় ৩০ জন। এর মধ্যে ওই ইউনিয়নের এক নম্বর ওয়াডের নবনির্বাচিত ইউপি সদস্য মমতাজুল রহমান সুজন(৪০) সহ আটজন কে আশঙ্কাজনক অবস্থায় রাতেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়েছে। অন্যান্য আহতরা হলেন উক্ত ইউপি সদস্যের পরিবারের সদস্য রুস্তম আলী(৫০) জুলেখা বেগম(৪৩), সাকিব আহমেদ(৭) হাফিজার রহমান(৩০) পিয়ারুল ইসলাম(৩৫) ওসমান গনি(৩৫) ও টস্সা মাহমুদ(৩৩)। অপর ২২ জন আহত কিশোরীগঞ্জ ও তারাগঞ্জ উপজেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা গ্রহন করে।
সংঘর্ষ থামাতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়া নজিরউদ্দিন আহমেদ এক নম্বর ওয়াডের নবনির্বাচিত ইউপি সদস্য মমতাজুল রহমান সুজনের বাবা।
এ ঘটনার পর ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন সহকারি পুলিশ সুপার (সার্কেল-২) জিয়াউর রহমান।
এলাকাবাসী জানায় চতুর্থ দফায় কিশোরীগঞ্জ উপজেলার ৯ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। নবনির্বাচিতরা ইতো মধ্যে শপথও গ্রহন করেছে। কিন্তু মাগুড়া ইউনিয়নের এক নম্বর ওয়াডের বিজয়ী  ইউপি সদস্য মমতাজুল রহমান সুজন সাথে তার নিকটতম প্রতিদ্বন্দি আমিনুজ্জামান সুজালের বিরোধ চলে আসছিল। এ অবস্থায় বৃহস্পতিবার ইফতার ও মাগরিবের নামাজ শেষে পূর্বের সৃষ্ট বিরোধ কে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়া এবং ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষ বেধে যায়। এ সময় উভয় পক্ষের ৩০ জন আহত হয়। সংঘর্ষের ঘটনা জানতে পেরে মাগুড়া ইউনিয়নের কমিউনিটি পুলিশিং এর সভাপতি নজিরউদ্দিন আহমেদ(৬৫) সংঘর্ষ থামাতে এগিয়ে এলে তার সামনেই তার ছেলে এক নম্বর ওয়াডের ইউপি সদস্য মমতাজুল রহমান সুজনকে প্রতিপক্ষরা ধারালো অস্ত্র দিয়ে শরীরে কোপ মারে। এ দৃশ্য দেখে ঘটনাস্থলেই হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুর মুখে ঢলে পড়েন।
খবর পেয়ে কিশোরীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে যান। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে গুরুত্ব আহত আটজন কে  উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করায়। প্রতিপক্ষ হামলাকারীরা এ সময় পালিয়ে যায়। কিশোরীগঞ্জ থানার ওসি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন এখনও এ ঘটনার কাউকে আটক করা সম্ভব হয়নি।

পুরোনো সংবাদ

নীলফামারী 5300943590885198598

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item