ঝিনাইদহে মঠের সেবায়েতকে কুপিয়ে হত্যা

ডেস্ক:
আবারো ঝিনাইদহে মন্দিরের এক সেবায়েতকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত শ্যামানন্দ দাস ওরফে বাবাজি (৫৫) সদর উপজেলার উত্তর কাষ্টসাগরা গ্রামের শ্রী শ্রী রাধামদন গোপাল মঠের সেবায়েত।
আজ শুক্রবার সকাল সাড়ে ৫টার দিকে এ বর্বরতম ঘটনা ঘটেছে। নিহত শ্যামানন্দ দাস বাবাজি নড়াইল সদর উপজেলার মুসুড়িয়া গ্রামের কিরণ দাসের ছেলে।
যেভাবে যে কৌশলে এই হত্যাকান্ড ঘটানো হয়েছে, তার সঙ্গে সম্প্রতি বিভিন্ন জঙ্গি হামলা ও হত্যার ঘটনার মিল রয়েছে বলে জানিয়েছেন ঝিনাইদহের পুলিশ সুপার শেখ আলতাফ হোসেন।
প্রত্যক্ষদর্শী এক নারীর বরাত দিয়ে তিনি বলেন, শ্যামানন্দ গোঁসাই শুক্রবার ভোর ৫টার দিকে মঠ থেকে বেরিয়ে রাস্তার পাশের গাছ থেকে পূজার ফুল তুলছিলেন। এ সময় ৩ জন হামলাকারী মোটরসাইকেলে করে এসে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে চলে যায়। মৃত্যু নিশ্চিত করতে এই হিন্দু সেবায়েতের মাথা ও ঘাড়ে একাধিক কোপ দেয়া হয়।
মঠের কোষাধ্যক্ষ প্রভাস কুমার জানান, নিহত শ্যামানন্দের বাড়ি নড়াইল সদর উপজেলার মুসুড়িডাঙ্গা গ্রামে। বছর তিনেক আগে তিনি এই মন্দিরে এসে সেবায়েত হন। কারও সঙ্গে তার সমস্যা ছিল বলে আমি শুনিনি।
এর আগে গত ৭ জুন একই উপজেলার মহিষাডাঙ্গা গ্রামে মহিষের ভাগাড় মাঠে আনন্দ গোপাল গাঙ্গুলী (৬৯) নামের এক হিন্দু পুরোহিতকে কুপিয়ে হত্যা করা হয়।  নলডাঙ্গা দুর্গা মন্দিরের সাবেক পুরোহিত আনন্দ গোপাল করাতিপাড়ার বাড়ি থেকে সাইকেলে নলাডাঙ্গা গ্রামের সিদ্ধেশ্বরী কালী মন্দিরে যাওয়ার সময় আক্রান্ত হন। ওই ঘটনাতেও ৩ যুবক মোটরসাইকেলে এসে তাকে কুপিয়ে হত্যা করে চলে যায়।
মধ্যপ্রাচ্যের জঙ্গি দল আইএস আনন্দ হত্যাকান্ডে দায় স্বীকার করে বার্তা দিয়েছে বলে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ জানালেও ওই হত্যার পেছনে বাংলাদেশের জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠন ইসলামী ছাত্রশিবির জড়িত থাকার সন্দেহের কথা বলেছে আসছে পুলিশ।

পুরোনো সংবাদ

প্রধান খবর 6095082143018054171

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item