জলঢাকায় ভিজিএফ চাল বিতরনে অনিয়মের অভিযোগ

ইনজামাম-উল-হক নির্ণয় নীলফামারী ০২ জুলাই॥
ঈদুল ফিতরে সরকারের দেয়া  বিশেষ বরাদ্দের ভিজিএফের বিনামূল্যে চাল বিতরনে নীলফামারীর জলঢাকা উপজেলায় ব্যাপক অনিয়ম ও কালোবাজারে চাল বিক্রির অভিযোগ উঠেছে। শনিবার জলঢাকা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনছার আলী মিন্টু ও সাধারন সম্পাদক সহীদ হোসেন রুবেলের যৌথ স্বাক্ষরে এক প্রেস বিজ্ঞপ্তি এই অভিযোগ করা হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৮১ হাজার সুবিধাভোগীর জন্য  ২০ কেজি হিসাবে সরকার ১৬শত মেট্রিক টন চাউল বরাদ্দ দেন ত্রান মন্ত্রনালয়ের মাধ্যমে। কিন্তু দুঃখের বিষয় প্রতিটি ইউনিয়নে বরাদ্দকৃত ভিজিএফ চাল সুবিধাভোগীদের ২০ কেজির স্থলে ১০ কেজি এবং বাকী অংশের চাল কালোবাজারীদের কাছে বিক্রি করে দেয়া হচ্ছে।
প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয় এ ব্যাপারে  উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান হাবিবকে সুষ্ঠভাবে হতদরিদ্র এসব পরিবারের মাঝে চাল বিতরনের বিষয়টি নিয়ে বারবার অবগত করলেও তিনি কোন কথাই কর্ণপাত করেননি। বরং দুর্নীতিবাজ ইউপি চেয়ারম্যানদের সাথে আঁতাত করে অধিক মুনাফার আশায় এসব চাল দরিদ্র পরিবারগুলোকে না দিয়ে কালোবাজারীদের কাছে বিক্রি করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানদের এহেন কর্মকান্ডের উপজেলা আওয়ামী লীগ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। সেই সাথে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের  মন্ত্রী দৃষ্টি আকর্ষন করে ও সুষ্ঠ তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের দাবি করা হয় প্রেস বিজ্ঞপ্তিতে।

পুরোনো সংবাদ

নীলফামারী 4650017962131719590

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item