ইসলামী বিশ্ববিদ্যালয় ‘কার্যকর ইংরেজি শিক্ষণ বিষয়ক ওয়ার্কশপ’ অনুষ্ঠিত

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি

বাংলাদেশ ইংলিশ ল্যাঙ্গুয়েজ টিচারস এসোসিয়েশন (বেলটা)-এর  উদ্যোগে শনিবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ইফেক্টিভ টিচিং অব ইংলিশ - বেস্ট প্র্যাকটিসেস শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান, বিশেষ অতিথি বেলটার সভাপতি প্রফেসর ড. হারুনুর রশিদ খাঁন, এবং নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. শামসুজ্জামান, প্রফেসর ড. গাজী আব্দুর রহমান প্রমূখ বক্তব্য রাখেন।

ইংরেজি বিভাগের প্রফেসর ড.মামুনুর রহমানের সঞ্চালনায় এবং একই বিভাগের সভাপতি প্রফেসর ড. এএইচএম আক্তারুল ইসলাম জিল্লুর সভাপতিত্বে খুলনা বিভাগের বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন ।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান প্রধান অতিথির বক্তব্যে বলেন, মানসম্মত শিক্ষণপ্রণালীর জন্য শ্রেণিকক্ষের শিক্ষক-শিক্ষার্থীর মধ্যে কার্যকরী যোগাযোগ প্রয়োজন। শিক্ষক ও শিক্ষার্থীদের সক্ষমতার উপরেই নির্ভর করে পাঠদান এবং পাঠগ্রহণ প্রক্রিয়ার সাফল্য। পাঠদানের ক্ষেত্রে ধৈর্য্যশীলতা অবলম্বন করা একান্ত জরুরী।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 83243366712201230

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item