ডোমারে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে আর্থিক দূর্নীতি ও অনিয়মের অভিযোগ

ছবি-কাল্পনিক
আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ

নীলফামারীর ডোমার উপজেলার বামুনিয়া পাটোয়ারীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহিদা বানু (বেনু)’র বিরুদ্ধে ১০৯ জনের স্বাক্ষরিত অনিয়ম ও দূর্নিতির অভিযোগ পাওয়া গেছে। সোমবার উপজেলার বামুনিয়া ইউনিয়নের পাটোয়ারীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক ম্যানেজিং কমিমটির সদস্য ও এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে ১০৯ জনের স্বাক্ষরিত একটি অভিযোগপত্র দাখিল করে।
অভিযোগপত্রে গত  ১৯ জুলাই উপবৃত্তির টাকা প্রদানে অভিভাবকদের নিকট থেকে জোড়পূর্বক ১০০ টাকা আদায় করে। এজন্য অনেক ছাত্রছাত্রীদের বইও আটক করে রাখে। কিজন্য ১০০ টাকা দিতে হবে ওই ওয়ার্ডের ইউপি সদস্য মো: আাউয়াল হোসেন  প্রধান শিক্ষকের নিকট জানতে চাইলে তাকেও গালমন্দ ও  ধমক দিয়ে স্কুল থেকে বের করে দেন প্রধান শিক্ষক। এসময় বিদ্যালয়ে উত্তেজনাও সৃষ্টি হয়েছিল। তিনি বিদ্যালয় মেরামতের স্লিপ বিলের ৪০ হাজার টাকা উত্তোলন করে আত্মসাৎ করে এবং তিনি নিয়মিত স্কুলেও উপস্থিত থাকেন না  বলে অভিযোগে উল্লেখ রয়েছে।
ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহিদা বানু (বেনু)’র সেলফোনে জানান, উপবৃত্তির ১০০ টাকা নেওয়ার কথা ভিত্তিহীন বলে দাবী করেন।তবে তিনি বিদ্যালয় মেরামতের স্লিপ বিলের ৪০ হাজার টাকা উত্তোলন করে আত্মসাৎ করার বিষয়ে কয়েকবার কথা বললে তিনি এড়িয়ে যান ।
এব্যপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিমটির সভাপতি এমদাদুল হকের সাথে যোগাযোগ করলে তিনি বিদ্যালয়ে উত্তেজনার সতত্য স্বীকার করলেও উপবৃত্তির ১০০ টাকা নেওয়ার কথা ভিত্তিহীন বলে দাবী করেন।
উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান মন্ডল ও সহকারী শিক্ষা অফিসার রাকিবুল ইসলাম সালে কথা বললে তারা ঘটনার তদন্ত করে ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান। ##

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5945821025084209023

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item