কোন ভাবেই সুবিধাবাদী চক্রের হাত থেকে রেহাই পাচ্ছে না ডোমারের কৃষকরা

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ

নীলফামারীর ডোমারে রেলগেট এলাকায়  আজ মঙ্গলবার দুপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক তালিকা বহির্ভুত অবৈধভাবে ধান ক্রয় করায়  ডোমার খাদ্য গুদাম কর্মকর্তার ( ও ,সি,এল,ডির )বিরুদ্ধে মানববন্ধন করেছে উপজেলার তালিকাভুক্ত কৃষকরা ।অভিযোগ,কোন ভাবেই সুবিধাবাদী চক্রের হাত  থেকে রেহাই পাচ্ছে না ডোমারের কৃষকরা ।
ডোমার উপজেলা কৃষকলীগের আহবায়ক হাবিবুল হক দুলালের নের্তৃত্বে এ মানববন্ধনে উপস্থিত ছিলেন কৃষক  যতীন চন্দ্র অধিকারী, অমরজিৎ , রতন কুমার রায় প্রমুখ ।
বক্তরা বলেন, সরকারী নির্দেশনা অনুযায়ী চলতি মাসের ৩১ তারিখ পযর্ন্ত ধান ক্রয়ের পরিপত্র জারি থাকলেও তালিকাভুক্ত কৃষকদের  বাদ দিয়ে কিছু ফড়িয়াদের কাছ থেকে ঈদের পরে রাতারাতি ধান ক্রয় শেষ করে ।আমরা প্রায় ৪০০ জন কৃষক চারশত টন ধান বিক্রয় থেকে বঞ্চিত হয়েছি ।আমরা আরো জানতে পেরেছি,ডোমার ও চিলাহাটি ধান ক্রয় কেন্দ্র ফড়িয়াদের নিকট থেকে ১৪০ টন অতিরিক্ত ধান ক্রয় করেছে ।যা পরে সমন্বয় করা হবে ।
 সদর ইউনিয়নের ৯  নং ওয়ার্ডের ঠাটারীপাড়ার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তালিকাভুক্ত কৃষক সহিদুল হক জানান, ঈদের আগে স্যারের (ডোমার খাদ্য গুদাম কর্মকর্তা)কাছে গেছি,বললেন, ঈদের পরে আস,ধান নেব,ঈদের পরে গেলাম,তখন বললেন,ধান নেওয়া শেষ ।
বোড়াগাড়ী ইউনিয়নের পশ্চিম বোড়াগাড়ী গ্রামের ৯ নং ওয়ার্ডের তালিকাভুক্ত কৃষক আনোয়ার হোসেন জানান,মুই পঁচিশ (২৫) বস্তা ধান নিয়া গেছু,বস্তায় ৬০ টাকা চাছে,মেলা টাকা হয়,ফেরত  নিয়া আছছু ।
ডোমার খাদ্য গুদাম কর্মকর্তা আইয়ুব আলী জানান,৩১ শে আগষ্ট নয়,১১ ই জুলাই ধান ক্রয়ের শেষ সময় ।নিদিষ্ট সময়ে তারা আসতে পারেনি ।ওরা সরকারকে বলুক ।

পুরোনো সংবাদ

নীলফামারী 1694687853106037253

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item