ডোমারে জাতীয় মৎস সপ্তাহ পালিত

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ

“জল আছে যেখানে, মাছ চাষ সেখানে” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নীলফামারীর ডোমার উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৬ খৃী. উপলক্ষে বনার্ঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্টিত হয় । ডোমার উপজেলা  প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে এ বনার্ঢ্য র‌্যালী ও আলোচনাসভার  আয়োজন করে।
ডোমার উপজেলা নিবার্হী কর্মকর্তা সাবিহা সুলতানার  নেতৃর্ত্বে এ  বনার্ঢ্য র‌্যালীতে অংশ নেয় উপজেলা মৎস কর্মকর্তা (অঃদাঃ) শামসুল হক,উপজেলা শিক্ষা একাডেমি কর্মকর্তা সাইফুল ইসলাম,উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল বারী,উপজেলা নির্বাচর্ন কর্মকর্তা সেকেন্দার আলী প্রমুখ ।
র‌্যালী শেষে উপজেলা পরিষদ সংলগ্ন পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হয় ।পোনা মাছ অবমুক্ত শেষে আটককৃত কারেন্টজাল পুড়িয়ে ফেলা হয় ।
এর পর উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্টিত হয় ।ডোমার উপজেলা নিবার্হী কর্মকর্তা সাবিহা সুলতানার সভাপতিত্বে এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া ।
আলোচনাসভায় বক্তরা মৎস আইন বিষয়ে সচেতনতা সৃষ্টি, কারেন্ট জাল বন্ধ, জাটকা ধরা বন্ধ, চিংড়ী উৎপাদন বন্ধ করে ইলিশ চাষে উৎসাহিত করা, মৎস্য আইন বাস্তবায়ন এবং  মৎস্য কর্মকর্তার ক্ষমতা বৃদ্ধিসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 1271919740898815490

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item