ডোমারের কেতকীবাড়িতে ঢালাই শেষে ব্রীজ ভেঙ্গে পড়লো

ইনজামাম-উল-হক নির্ণয় নীলফামারী ০১ জুলাই॥
ঢালাই শেষে একটি নবনির্মিতদৈর্ঘ ৪০ ফিট ব্রীজ ভেঙ্গে পড়েছে। ঘটনাটি ঘটেছে নীলফামারীর ডোমার উপজেলার কেতকীবাড়ি ইউনিয়নে তেলিপাড়া গ্রামে । এলাকাবাসীর অভিযোগ নি¤œমানের কাজ করার কারনে এ পরিস্থিতি সৃস্টি হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায় ওই ইউনিয়নের দক্ষিন কেতকীবাড়ি খয়রাতপাড়া হতে মখদুমুন বসুনিয়া মসজিদ সড়কে ত্রান মন্ত্রালয়ের অধিনে ৩২ লাখ টাকা ব্যয়ে এই ব্রীজটি নির্মান করা হচ্ছিল। বৃহস্পতিবার (৩০ জুন) সন্ধ্যার পর ব্রীজের ঢালাইয়ের কাজ শেষ করে ঠিকাদার প্রতিষ্ঠান নিলয় এন্টারপ্রাইজ। ঠিকাদার মঈন উদ্দিন আহমেদ ব্রীজটি নির্মানের শুরু থেকেই নি¤œমানের কাজ করে আসছিল। প্রতিবাদ করেও কোন লাভ হয়নি। এ অবস্থায় সন্ধ্যার পর ঢালাইয়ের কাজ শেষ হবার পরেই ব্রীজটি ভেঙ্গে পড়ে।
 শুক্রবার সকালে ঘটনাস্থলে সংবাদিকরা গেলে সেতু নির্মানকারী প্রতিষ্ঠান ডোমারের নিলয় এণ্টারপ্রাইজের স্বত্বাধীকারী মঈন উদ্দিন আহম্মেদ বলেন, সেতুর নিচে গভির পানি মধ্যে খুটি গেড়ে ঢালাইয়ের জন্য সাটারিং করা হয়। ঢালাইয়ের সময় কাজটি মজবুত করতে কম্পন যন্ত্র দিয়ে কম্পন ( ভাইব্রেশন) দেয়া হচ্ছিল। এসময় বেশি কম্পন দিতে গিয়ে পানির নিচে খুটি আলগা হয়ে এ ঘটনা ঘটে।  এতে নির্মাণ সামগ্রী ধ্বসে পানিতে পড়ে প্রায় আট লাখ টাকার ক্ষতি হয়। সেতুর একটি অংশ ধ্বসে যাওয়ার কারনে অপর অংশটিও অপসারণ করা হচ্ছে। সেতুটির দৈর্ঘ ৪০ ফিট।
 এ বিষয়ে কথা বললে ডোমার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিয়ার রহমান বলেন, নি¤œ মানের সামগ্রী ব্যবহারের কারণে নয়, ঢালাইয়ের কাজে সাটারিং এর জন্য ব্যবহৃত বাঁশের খুটি আলগা হয়ে সরে যাওয়ার কারণে এ ঘটনাটি ঘটেছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 5312039894774662759

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item